Partha Chattejee

West Bengal Municipal Election 2022: দলীয় নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী হওয়ায় বহু নেতাকে বহিষ্কার করল তৃণমূল

নির্দল প্রার্থীদের সমর্থনে যাঁরা এগিয়ে এসেছেন, তাঁদেরও কড়া হুঁশিয়ারি দিয়েছেন পার্থ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

 ঝাড়গ্রাম শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ২২:৫১
Share:

বুধবার ঝাড়গ্রামে এলেন তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য পার্থ চট্টোপাধ্যায়।

দলের নির্দেশ অমান্য করে পুরভোটে নির্দল প্রার্থী হওয়া এবং শীর্ষ নেতৃত্বের বার্তা অগ্রাহ্য করে মনোনয়ন প্রত্যাহার না করায় ঝাড়গ্রামের দুই নেতাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল। বুধবার ঝাড়গ্রামে এসে দলীয় এই সিদ্ধান্ত ঘোষণা করলেন তৃণমূলের জাতীয় কর্মসমিতির সদস্য পার্থ চট্টোপাধ্যায়।

Advertisement

ঝাড়গ্রাম পুরসভার নির্বাচনে দলীয় প্রার্থীকে সমর্থন না করে ১৬ নম্বর ওয়ার্ডে ও ১৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন যথাক্রমে স্থানীয় তৃণমূল নেতা নবু গোয়ালা ও রবিন মাহাতো নামে। বুধবার তাঁদেরই বহিষ্কার করল দল। পার্থ বলেন, ‘‘ওঁদের বার বার বারণ করেছি। আমি নিজেও একাধিক বার ফোনে কথা বলার চেষ্টা করেছি। শুনলেন না। তাই, ওঁদের বহিষ্কার করা হল দল থেকে।’’

নির্দল প্রার্থীদের সমর্থনে যাঁরা এগিয়ে এসেছেন, তাঁদেরও কড়া হুঁশিয়ারি দিয়েছেন পার্থ। তিনি বলেন, ‘‘বিকেলে আমি ঝাড়গ্রাম ছা়ড়ব। তার আগে পর্যন্ত ওঁদের সময় দিলাম। দলীয় প্রার্থীদের সমর্থনে লিখিত দিতে হবে। নইলে যাওয়ার আগেই দলের সিদ্ধান্ত ঘোষণা করে দিয়ে যাব।’’ যদিও শেষ পর্যন্ত পার্থের কাছে কোনও সমর্থনপত্র জমা পড়েছে কি না বা তিনি পরবর্তী কোনও দলীয় সিদ্ধান্তের কথা জানিয়েছেন কি না, তা জানা যায়নি। দুপুরে পার্থ জানিয়েছেন, ১৯ ফেব্রুয়ারি ঝাড়গ্রামে পুরভোটের প্রচারে আসছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

দলের নির্দেশ অমান্য করার পুরভোটে নির্দল প্রার্থী হওয়ার অভিযোগে পশ্চিম মেদিনীপুরের পাঁচ পুরসভার মোট ২২ জন নেতাকে বহিষ্কার করেছে তৃণমূল। এঁদের মধ্যে ১৫ জন নির্দল প্রার্থী হয়েছেন, বাকিরা তাঁদের সমর্থনে প্রচারে বেরিয়েছেন বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন