কাঁথিতে প্রচারে গিয়ে আক্রান্ত সিপিএম নেতা

প্রচারে গিয়ে আক্রান্ত হলেন সিপিএমের দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি তথা সিপিএমের লোকাল কমিটির সম্পাদক আশিস গিরি-সহ দলীয় কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০১৪ ০২:৩৬
Share:

হাসপাতালে আশিস গিরি। ছবি: সোহম গুহ।

প্রচারে গিয়ে আক্রান্ত হলেন সিপিএমের দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি তথা সিপিএমের লোকাল কমিটির সম্পাদক আশিস গিরি-সহ দলীয় কর্মীরা। অভিযোগ, রবিবার সকালে কাঁথি ৩ ব্লকের ভাজাচাউলির ডুমুরবেড়িয়া গ্রামে সিপিএম কর্মীদের নিয়ে আশিসবাবু প্রচারে গেলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের উপর হামলা করে। মারধর করে আশিসবাবুর পা ভেঙে দেওয়া হয় বলেও অভিযোগ। প্রচার গাড়িতে ভাঙচুর চালানো হয়। আহত আশিসবাবু কাঁথি মহকুমা হাসপাতালে চিকিত্‌সাধীন। তবে তৃণমূল অভিযোগ মানেনি।

Advertisement

উত্তর কাঁথির প্রাক্তন সিপিএম বিধায়ক ও প্রাক্তন মন্ত্রী চক্রধর মেইকাপর অভিযোগ, “২৮ এপ্রিল কাঁথির অরবিন্দ স্টেডিয়ামে সূর্যকান্ত মিশ্রের জনসভা রয়েছে। তার প্রচারে রবিবার সকালে সিপিএমের গাড়ি ভাজাচাউলি অঞ্চলের ডুমুরবেড়িয়া গ্রামে গেলে কয়েকজন তৃণমূল দুষ্কৃতী গাড়িটি আটকে ভাঙচুর চালায়। আশিসবাবুকে ল্যাম্পপোস্টে বেধে বেধড়ক মারধর করা হয়।” সিপিএমের পক্ষ থেকে মারিশদা থানায় ঘটনাটি জানানো হয়। পুলিশ যাওয়ার আগেই অবশ্য দুষ্কৃতীরা পালায়। হামলার অভিযোগ অস্বীকার করে কাঁথি ৩ ব্লক তৃণমূল সভাপতি সমরেশ দাস বলেন, “ভোটের দিন যত এগিয়ে আসছে, সিপিএমের নাটক ততই বাড়ছে।” সমরেশবাবুর পাল্টা অভিযোগ, এলাকায় সন্ত্রাসের পরিবেশ ফিরিয়ে আনতে এ দিন সিপিএমের বহিরাগত দুষ্কৃতীরা আশিস গিরিকে সঙ্গে নিয়ে ডুমুরবেড়িয়া গ্রামে যান। দলের গোষ্ঠীদ্বন্দ্বেই আশিস গিরি আক্রান্ত হন। ওই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। কাঁথির এসডিপিও ইন্দ্রজিত্‌ বসু জানান, এ দিন বিকেল পর্যন্ত ওই ঘটনার কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন