দুই বৃদ্ধার গয়না ছিনতাইয়ের অভিযোগ

হাসপাতালে চিকিত্‌সা করাতে গিয়ে দালালদের খপ্পরে পড়ে সর্বস্বান্ত হলেন দুই বৃদ্ধা। বুধবার ঘাটাল হাসপাতাল ক্যাম্পাসের ঘটনা। করুণা সাঁতরা এবং দুর্গা পণ্ডিত নামে ওই দুই বৃদ্ধার অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেফতার করেছে ঘাটাল থানার পুলিশ। মূল অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৪ ০০:০১
Share:

হাসপাতালে চিকিত্‌সা করাতে গিয়ে দালালদের খপ্পরে পড়ে সর্বস্বান্ত হলেন দুই বৃদ্ধা। বুধবার ঘাটাল হাসপাতাল ক্যাম্পাসের ঘটনা। করুণা সাঁতরা এবং দুর্গা পণ্ডিত নামে ওই দুই বৃদ্ধার অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেফতার করেছে ঘাটাল থানার পুলিশ। মূল অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এদিন ঘাটালের বাসিন্দা করুণা সাঁতরা এবং কুশপাতা-গোবিন্দপুরের বাসিন্দা দুর্গা পণ্ডিত নামে দুই বৃদ্ধা চিকিত্‌সার জন্য ঘাটাল হাসপাতালে গিয়েছিলেন। করুণাদেবী বলেন, “হাসপাতালের আউটডোরে লাইনে দাঁড়িয়ে ছিলাম, তখন একজন এসে বলল কম টাকায় সব করে দেবে।” তার কথা মতোই তিনি ও দুর্গাদেবী ওই ব্যক্তির সঙ্গে রিক্সা চেপে অন্যত্র যাচ্ছিলেন। শহরের ভাসাপুলের কাছে যেতেই ওই যুবক তাঁদের বলে, সোনার গয়না ও টাকা তার কাছে রাখতে। চিকিত্‌সার পর আবার সেইসব ফেরতের কথাও বলে। বয়স্ক ওই দুই মহিলা সাতপাঁচ না ভেবে ওই যুবকের কাছে সব রাখতে দেন। কিছুক্ষণ পর থেকেই আর হদিস মেলেনি ওই ব্যক্তির।

Advertisement

ঘটনার খবর পেয়ে হাসপাতালে আসেন দুর্গাদেবীর ছেলে-সহ পাড়ার লোকজন। পুলিশ ঘটনার তদন্তে নেমে গ্রেফতার করেছে রিক্সাচালককে। এ দিকে হাসপাতাল ক্যাম্পাস থেকে এই ঘটনার খবর চাউর হতেই আতঙ্কিত হয়ে পড়েন রোগী-সহ শহরের বাসিন্দারা। তাঁদের অভিযোগ, ঘাটাল হাসপাতালে সন্ধ্যা হলে নানা রকম অসামাজিক কার্যকলাপ হয়। দিনে-দুপুরে দালালদের দাপটে অতিষ্ঠ রোগীর পরিজনরা। যদিও হাসপাতালের সুপার অনুরাধা দেব বলেন, “সাধারণ মানুষকে আরও সচেতন হতে হবে। আমরাও এ নিয়ে প্রচার চালাব। না হলে এই ধরনের অপরাধের মোকাবিলা করা অসম্ভব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন