পুরভোটে মুখে তৃণমূলে যোগ খড়্গপুরে, জল্পনা

পুরভোটের মুখে কংগ্রেস ও বামেদের ঘর ভেঙে তৃণমূলে যোগ দিলেন পুরপ্রধানের ভাই-সহ চার জন। বৃহস্পতিবার খড়্গপুর শহর তৃণমূলের পক্ষ থেকে ঝাপেটাপুর মোড়ে এক সাংবাদিক বৈঠক হয়। সেখানে ছিলেন শহর তৃণমূলের যুযুধান দুই গোষ্ঠীর নেতা বলে পরিচিত শহর তৃণমূল সভাপতি দেবাশিস চৌধুরী ও প্রাক্তন তৃণমূল পুরপ্রধান জহরলাল পাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১২ মার্চ ২০১৫ ০০:১৫
Share:

পুরভোটের মুখে কংগ্রেস ও বামেদের ঘর ভেঙে তৃণমূলে যোগ দিলেন পুরপ্রধানের ভাই-সহ চার জন।

Advertisement

বৃহস্পতিবার খড়্গপুর শহর তৃণমূলের পক্ষ থেকে ঝাপেটাপুর মোড়ে এক সাংবাদিক বৈঠক হয়। সেখানে ছিলেন শহর তৃণমূলের যুযুধান দুই গোষ্ঠীর নেতা বলে পরিচিত শহর তৃণমূল সভাপতি দেবাশিস চৌধুরী ও প্রাক্তন তৃণমূল পুরপ্রধান জহরলাল পাল। সেই বৈঠকেই প্রবীণ সিপিআই নেতা গোকুল দাস, শহর (রেল) কংগ্রেসের অন্যতম সম্পাদক সুশীল যাদব ও আইএনটিইউসি নেতা অরবিন্দ পাণ্ডে তৃণমূলে যোগ দেন। এ ছাড়াও পুরপ্রধান রবিশঙ্কর পাণ্ডের ভাই শশী পাণ্ডের হাতেও এ দিন দলীয় পতাকা তুলে দেয় তৃণমূল। নবাগত এই কংগ্রেস ও বাম কর্মীরা স্বেচ্ছায় দলে এসেছেন বলে দাবি তৃণমূলের। যদিও পুরভোটের মুখে প্রলোভন দেখিয়েই তৃণমূল এই কাজ করেছে বলেই বিরোধী রাজনৈতিক দলগুলির মত।

পুরভোট আসন্ন। তবে গোষ্ঠী কোন্দল বাড়ছেই তৃণমূলে। সেই কোন্দলের আবহে নির্ধারিত সময়ে প্রার্থী তালিকা জেলা নেতৃত্বের কাছে জমা করতে পারেনি স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তবে তাঁদের দাবি, প্রার্থী তালিকা তৈরির কাজ প্রায় শেষ। এ দিকে শহরের দুই মহিলা সভানেত্রী ও দুই যুব সভাপতির পদ ঘিরে অসন্তোষ দেখা দিয়েছে তৃণমূলের অন্দরে। দলের জেলা কার্যকরী সভাপতি নির্মল ঘোষ অবশ্য বলেন, “দলের গোষ্ঠী কোন্দল যে নেই, তা জহরবাবু ও দেবাশিসের যৌথ উপস্থিতিই প্রমাণ করেছে।” ১৫ মার্চের মধ্যেই তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশিত হবে বলেও তাঁর দাবি।

Advertisement

তবে পুরভোটের মুখে পুরপ্রধানের ভাই ও দুই কংগ্রেস নেতার তৃণমূলের যোগ অস্বস্তিতে রাখছে কংগ্রেসকে। কংগ্রেসের রাজ্য কমিটির সদস্য তথা পুরপ্রধান রবিশঙ্কর পাণ্ডে অবশ্য বলেন, “আমার ভাই কংগ্রেসের কোনও সদস্য নয়। তবে সুশীল যাদব আমাদের কাছে পুরভোটে প্রার্থীপদ চেয়েছিল। তা দেওয়া সম্ভব ছিল না। সম্ভবত সেই কারণেই দলবদল করেছে ও। এতে নির্বাচনে কোনও প্রভাব পড়বে না।” তবে কী প্রার্থীপদ দেওয়ার প্রলোভনেই পুর-নির্বাচনের মুখে চার জনকে দলে টানল তৃণমূল? তৃণমূলের শহর সভাপতি দেবাশিস চৌধুরীর জবাব, “কংগ্রেসের তিন জন ও সিপিআইয়ের এক জন দলে স্বেচ্ছায় এসেছেন। পুরভোটে তাঁদের মর্যাদার সঙ্গে কাজের দায়িত্ব দেওয়া হবে।” প্রার্থীপদ দেওয়া নিয়ে এখনই কিছু মন্তব্য করতে চাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন