বইয়ের জন্য হেঁটে শুরু বইমেলা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৪ ০০:০১
Share:

কাঁথির বইমেলায় ভিড়। নিজস্ব চিত্র।

১৫ তম কাঁথি বইমেলার উদ্বোধন হল শনিবার। এ দিন সন্ধ্যায় বইমেলার আনুষ্ঠানিক সূচনা করেন কাঁথি রামকৃষ্ণ মঠ মিশনের অধ্যক্ষ স্বামী অক্ষতানন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কাঁথির বিধায়ক দিব্যেন্দু অধিকারী, দুই প্রাক্তন বিধায়ক চক্রধর মেইকাপ, শৈলজা দাস, প্রাক্তন অধ্যক্ষ হরিপদ মাইতি, অধ্যাপক অমলেন্দু বিকাশ জানা, এগরা ও মুগবেড়িয়া কলেজের দুই অধ্যক্ষ দীপক তামিলী ও স্বপন মিশ্র, প্রশান্ত প্রামাণিক প্রমুখ।

Advertisement

বইমেলা কমিটির সম্পাদক ননীগোপাল বেরা জানান, দশ দিন ব্যাপী কাঁথি বইমেলায় কলকাতার ২৫টি প্রকাশনী সংস্থা তাদের পুস্তক সম্ভার নিয়ে বইমেলায় উপস্থিত হয়েছেন। বইমেলা কমিটির সভাপতি বিভুতিভূষণ দেবরায় জানান, বইমেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শিক্ষামূলক আলোচনাচক্র ও গুণিজন সংবর্ধনার আয়োজন রয়েছে। আগামী ৩ নভেম্বর পর্যন্ত এই বইমেলা চলবে। শনিবার বইমেলার আগে বইয়ের জন্য হাঁটুন শীর্ষক একটি শোভাযাত্রা কাঁথি শহর পরিক্রমা করে। বইমেলার প্রথম দিনেই পুস্তকপ্রেমীদের ভিড় উপচে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন