সুন্দরবনে বেড়াতে গিয়ে পর্যটকদের বিড়ম্বনা, নালিশ

সুন্দরবনে বেড়াতে যাওয়া পূর্ব মেদিনীপুরের এক দল পর্যটক চুক্তিভঙ্গের অভিযোগ তুললেন এক লঞ্চ মালিকের বিরুদ্ধে। রবিবার রাতে পর্যটকেরা দক্ষিণ ২৪ পরগণার নামখানা থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে তাঁরা জানিয়েছেন, লঞ্চ মালিক সুন্দরবনের যে সব এলাকা ঘুরে দেখাবেন বলে চুক্তি করেছিলেন, তাঁর অধিকাংশ এলাকায় নিয়ে যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৫ ০০:০৯
Share:

সুন্দরবনে বেড়াতে যাওয়া পূর্ব মেদিনীপুরের এক দল পর্যটক চুক্তিভঙ্গের অভিযোগ তুললেন এক লঞ্চ মালিকের বিরুদ্ধে। রবিবার রাতে পর্যটকেরা দক্ষিণ ২৪ পরগণার নামখানা থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে তাঁরা জানিয়েছেন, লঞ্চ মালিক সুন্দরবনের যে সব এলাকা ঘুরে দেখাবেন বলে চুক্তি করেছিলেন, তাঁর অধিকাংশ এলাকায় নিয়ে যায়নি। এমনকী তাঁদের সুতাহাটার কুকড়াহাটিতে পৌঁছে দেওয়ার কথা থাকলেও, তাঁদের নামখানায় নামিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

সুতাহাটার আনারনগরের বাসিন্দা দেবেন্দ্রনাথ মাইতি ওই লঞ্চে সুন্দরবনে গিয়েছিলেন। তিনি বলেন, “রাধুনি-সহ মোট ৪০ জন নামখানার একটি লঞ্চে গত ২ জানুয়ারি সুন্দরবন ঘুরতে যাই। রবিবার ফেরার কথা ছিল। কিন্তু, কথার খেলাপ করেছেন লঞ্চ মালিক।” চুক্তি মতো ঘোরানোর কথা বললে তাঁদের হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। শেষমেষ গোটা বিষয়টি তাঁরা পুলিশকে জানান।

লঞ্চের মালিক অরুণ জানা চুক্তিভঙ্গের অভিযোগ মানতে চাননি। তাঁর দাবি, “পাঁচুগোপাল মণ্ডল নামে এক জনের সঙ্গে তিন দিনের লঞ্চ ভাড়া নিয়ে চুক্তি হয়েছিল। তিন দিনে যে সব এলাকায় ঘোরানোর কথা ছিল, সেখানে ঘোরানো হয়েছে।” তাঁর আরও দাবি, কুকড়াহাটি নয়, নামখানাতেই পর্যটকদের নামানোর কথা ছিল। বিষয়টি তিনি মৌখিক ভাবে পুলিশকে জানিয়েছেন বলে দাবি করেন। এ দিন পাঁচুগোপাল মণ্ডলের মোবাইলে যোগাযোগ করা যায়নি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন