সভার জন্য বাস কম, দুর্ভোগ নিত্যযাত্রীদের

ভোটের আগে তৃণমূলের সভা। তাই সেখানে গিয়েছে অধিকাংশ বাস। ফলে বাস কম থাকায় দুর্ভোগে পড়লেন নিত্যযাত্রীরা। যে এলাকায় সভা হয়েছে, সেই সব এলাকাতেই এই সমস্যা বড় হয়ে দেখা দিয়েছে। নিত্যযাত্রীদের সমস্যার কথা মানছে তৃণমূলও। দলের জেলা চেয়ারম্যান মৃগেন মাইতি বলেন, “সভার জন্য স্থানীয় নেতৃত্ব কিছু বাস ভাড়া করেছিলেন। তাই পথে বাস কম ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৪ ০০:১৪
Share:

ভোটের আগে তৃণমূলের সভা। তাই সেখানে গিয়েছে অধিকাংশ বাস। ফলে বাস কম থাকায় দুর্ভোগে পড়লেন নিত্যযাত্রীরা। যে এলাকায় সভা হয়েছে, সেই সব এলাকাতেই এই সমস্যা বড় হয়ে দেখা দিয়েছে। নিত্যযাত্রীদের সমস্যার কথা মানছে তৃণমূলও। দলের জেলা চেয়ারম্যান মৃগেন মাইতি বলেন, “সভার জন্য স্থানীয় নেতৃত্ব কিছু বাস ভাড়া করেছিলেন। তাই পথে বাস কম ছিল। তবে, পরিবহণ ব্যবস্থা একেবারে ভেঙে পড়েনি। যে সব বাস ভাড়া নেওয়া হয়েছিল, সেগুলোর বেশ কিছুও সকালের দিকে চলেছে।”

Advertisement

সোমবার পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি, গড়বেতা এবং কেশপুরে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত, নারায়ণগড়, দাঁতন, কেশিয়াড়ি এলাকার কর্মী-সমর্থকরা কেশিয়াড়ির সভায়, গড়বেতা, গোয়ালতোড়, চন্দ্রকোনা রোডের কর্মী-সমর্থকেরা গড়বেতার সভায় যোগ দেন। অন্য দিকে দাসপুর, চন্দ্রকোনা, কেশপুরের কর্মী-সমর্থকেরা কেশপুরের সভায় যোগ দেন। পশ্চিম মেদিনীপুরের উপর দিয়ে প্রতিদিন ৮০০টিরও বেশি বেসরকারি বাস চলাচল করে। এর মধ্যে জঙ্গলমহল এলাকার উপর দিয়ে ৫০০টির বেশি বেসরকারি বাস চলাচল করে। বাস মালিক সংগঠন সূত্রে খবর, তৃণমূলের তিনটি সভার জন্য অন্তত ১২০টি বাস ভাড়া করা হয়েছিল। ফলে এ দিন বাসের সংখ্যা ছিল অনেকটাই কম। কয়েকটি অবশ্য সকালের দিকে চলেছে। তারপর ভাড়ায় চলে গিয়েছে।

বাস কম থাকায় মেদিনীপুর ও তার আশপাশের এলাকায় বিভিন্ন রুটে অটো-ট্রেকারে ভিড় ছিল চোখে পড়ার মতো। অনেকে বাদুরঝোলা হয়ে যাতায়াত করেছেন। বহু যাত্রী বাসের জন্য এসে দীর্ঘক্ষণ মেদিনীপুর খড়্গপুরের মতো বাসস্ট্যান্ডে অপেক্ষা করেছেন। জেলা তৃণমূলের এক নেতা বলেন, “বাস তুলে নিলে যে সমস্যা হয়, সেটা আমরা জানি। তাই আমরা ট্রেকার, পিক আপ ভ্যান, ছোট লরিই ভাড়া করতে বলেছিলাম। তবে অনান্য বারের থেকে এ বার কম সংখ্যক বাসই ভাড়া করেছেন নেতৃত্ব। তাও কোনও বাস জেলা থেকে ভাড়া করা হয়নি। যে সব এলাকায় সভা হয়েছে, সেই সব এলাকার কর্মীরাই স্থানীয় রুটের বাস ভাড়া করেছেন।”

Advertisement

বাস ওনার্স অ্যাসোসিয়েশন- এর নেতা মৃগাঙ্ক মাইতি বলেন, “তৃণমূলের সভার জন্য কিছু বাস ভাড়া করা হয়েছিল। তবে শহর ও শহরতলিতে বাস চলাচল প্রায় স্বাভাবিক ছিল। কিছু রুটে কম বাস ছিল। ওই সব রুটের নিত্যযাত্রীদের হয়তো সমস্যায় পড়তে হয়েছে।” বাস ব্যবসায়ী সমিতির নেতা শিবু সরখেল বলেন, “সোমবার বেশ কিছু বাস পথে নামেনি। তৃণমূলের সভার জন্য ভাড়া করা হয়েছিল। তবে, খুব বেশি সমস্যা হয়নি। এ দিন পরিবহন ব্যবস্থা মোটের উপর স্বাভাবিকই ছিল। যে এলাকায় সভা হয়েছে, সেই সব এলাকাতেই কিছু সমস্যা হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন