সশস্ত্র মিছিল-কাণ্ডে জামিন চার বিজেপি নেতা-কর্মীর

পুলিশের অনুমতি ছাড়া ‘সশস্ত্র মিছিল’ করার অভিযোগে ধৃত বিজেপি-র ঝাড়গ্রাম জেলা সাধারণ সম্পাদক সঞ্জিত মাহাতো-সহ চার জনের জামিন মঞ্জুর করল আদালত। বৃহস্পতিবার ঝাড়গ্রাম দ্বিতীয় এসিজেএম আদালতের বিচারক টি কে প্রধান সঞ্জিতবাবু-সহ চার জনের জামিন মঞ্জুর করেন। এ দিনই ওই চার জন ঝাড়গ্রাম উপ-সংশোধনাগার থেকে ছাড়া পেয়েছেন। এই মামলায় আরও এক বিজেপি কর্মী গত বুধবার জামিনে ছাড়া পেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৪ ০০:১২
Share:

পুলিশের অনুমতি ছাড়া ‘সশস্ত্র মিছিল’ করার অভিযোগে ধৃত বিজেপি-র ঝাড়গ্রাম জেলা সাধারণ সম্পাদক সঞ্জিত মাহাতো-সহ চার জনের জামিন মঞ্জুর করল আদালত। বৃহস্পতিবার ঝাড়গ্রাম দ্বিতীয় এসিজেএম আদালতের বিচারক টি কে প্রধান সঞ্জিতবাবু-সহ চার জনের জামিন মঞ্জুর করেন। এ দিনই ওই চার জন ঝাড়গ্রাম উপ-সংশোধনাগার থেকে ছাড়া পেয়েছেন। এই মামলায় আরও এক বিজেপি কর্মী গত বুধবার জামিনে ছাড়া পেয়েছেন। সরকারি কৌঁসুলি পবিত্র রাণা বলেন, “এই মামলায় ৬০ দিনের মধ্যে আদালতে চার্জশিট দাখিল না হলে অভিযুক্তের জামিন পাওয়ার সুযোগ রয়েছে।” অভিযুক্তপক্ষের আইনজীবী তপন সিংহ বলেন, “পুলিশ পরিকল্পিতভাবে মামলাটি দায়ের করেছিল। সাজানো এই মামলায় পুলিশ নির্দিষ্ট সময়ের মধ্যে চার্জশিট দাখিল করতে পারে নি। তাই আমার মক্কেলরা জামিন পেয়ে গিয়েছেন।”

Advertisement

গত ২২ অগস্ট পশ্চিম মেদিনীপুরের বেলিয়াবেড়া থানার বাহারুনায় কয়েক হাজার মানুষজনের সশস্ত্র জমায়েত করে সভা ও মিছিল করেছিল বিজেপি। পুলিশের অনুমতি ছাড়া ওই মিছিল-জমায়েত করার অভিযোগে স্বতঃপ্রণোদিত ভাবে (সুয়োমোটো) ৩৩ জন বিজেপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা রুজু করেছিল পুলিশ। ওই মামলায় গত ২৬ অগস্ট সঞ্জিতবাবুকে গ্রেফতার করে পুলিশ। বিভিন্ন সময়ে আরও ৭ বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়। ধৃত ৮ জনের মধ্যে বুধবার এক জন ও বৃহস্পতিবার সঞ্জিতবাবু-সহ ৪ জন জামিনে ছাড়া পেলেন। বাকি ৩ অভিযুক্ত জেলবন্দি রয়েছেন। ওই মামলায় ষাট দিনের মেয়াদ উত্তীর্ণ না হওয়ায় ওই তিন জন এখনও জামিন পান নি। বেলিয়াবেড়ার বাহারুনা গ্রামের এক তৃণমূল কর্মীর অভিযোগের ভিত্তিতে শ্লীলতাহানি ও বেআইনি অস্ত্র মজুতের আরও একটি মামলায় সঞ্জিতবাবুকে অভিযুক্ত করেছিল পুলিশ। গত ১৫ সেপ্টেম্বর শ্লীলতাহানি ও অস্ত্র মজুতের ওই মামলায় জামিন পেয়ে যান সঞ্জিতবাবু।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঝাড়গ্রাম উপ সংশোধনাগার থেকে বেরিয়ে সঞ্জিতবাবু বলেন, “জঙ্গলমহলে পুলিশ বিরোধীদের কন্ঠরোধ করার জন্য মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে। আমিও সেই চক্রান্তের শিকার।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন