Mithun Chakraborty

তৃণমূলের করা মামলা খারিজের দাবিতে এ বার হাইকোর্টে আর্জি জানালেন মিঠুন

মিঠুন হাইকোর্টে জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে তৃণমূল যে অভিযোগ তুলেছে, তা ভিত্তিহীন। কারণ হিসাবে মিঠুন বলেছেন, জনতার দাবিতেই তিনি তাঁর ছায়াছবির জনপ্রিয় সংলাপ বলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১১:৫৯
Share:

মিঠুন চক্রবর্তী। —ফাইল চিত্র।

তাঁর বিরুদ্ধে তৃণমূলের দায়ের করা মামলা খারিজের আর্জি জানিয়ে এ বার হাই কোর্টে আবেদন করলেন মিঠুন চক্রবর্তী। ‘মহাগুরু’ হিংসায় মদত দিয়েছেন, এই অভিযোগ তুলে মানিকতলা থানায় মিঠুনের বিরুদ্ধে এফআইআর করেছিল তৃণমূল। সেই অস্বস্তি কাটাতেই এ বার পাল্টা আইনি পদক্ষেপ বিজেপি-তে যোগ দেওয়া ওই অভিনেতার।

Advertisement

মিঠুন হাইকোর্টে জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে তৃণমূল যে অভিযোগ তুলেছে, তা ভিত্তিহীন। কারণ হিসাবে মিঠুন বলেছেন, জনতার দাবিতেই তিনি তাঁর ছায়াছবির জনপ্রিয় সংলাপ বলেছেন। এর পিছনে অন্য কোনও উদ্দেশ্য নেই বলেও উচ্চ আদালতকে জানিয়েছেন মিঠুন। এই মামলার পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলেও আদালতকে জানিয়েছেন মিঠুন।

প্রসঙ্গত, ‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’, ‘জাত গোখরো’, মিঠুনের এমন নানা সংলাপ নিয়ে আপত্তি তুলে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র (১২০বি), উস্কানিমূলক বক্তৃতা করে শান্তিভঙ্গের চেষ্টা (৫০৪, ৫০৫), বিভিন্ন গোষ্ঠী এবং বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে বিদ্বেষ ছড়ানো (১৫৩এ)-সহ একাধিক ধারায় মিঠুনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Advertisement
আরও পড়ুন:

রাজ্যে বিধানসভা ভোটের আগে গত মার্চ মাসের শুরুতে ব্রিগেডের মঞ্চে বিজেপি-তে যোগ দেন মিঠুন। সে দিনও তাঁর মুখে শোনা যায় তাঁর অভিনীত ছায়াছবির একাধিক সংলাপ। মিঠুন প্রথমে বলেন, ‘‘মারব এখানে লাশ পড়বে শ্মশানে, এই ডায়লগটা চলবে।’’ এর পরই তিনি যোগ করেন, ‘‘আমার প্রচার শুরু করার আগে, একটা জিনিস মাথায় রাখবেন। এখানে সকলের ভাষণ এক জায়গায় করলে যা দাঁড়ায় তা হল, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই, আমি জাত গোখরো। এক ছোবলে ছবি।’’ অবশ্য সেটাই শেষবার নয়, এর পরেও একাধিক জায়গায় বিজেপি-র হয়ে প্রচারে গিয়ে এমন মন্তব্য করেন মিঠুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন