Mobile Blood Vehicles

রক্ত নিতে বাস যাবে জেলাতেও

চন্দ্রিমা জানান, কলকাতা ও পার্শ্বর্বতী এলাকায় এখন রক্ত নিতে বাস যাচ্ছে। এর পরে জেলায় জেলায় যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ মে ২০২০ ০৫:৫০
Share:

নিজস্ব চিত্র।

করোনা পরিস্থিতিতে সঙ্কট সামাল দিতে রক্ত সংগ্রহের ভ্রাম্যমাণ ব্যবস্থা কলকাতা ছাড়িয়ে আশেপাশের এলাকা ও জেলাতেও পৌঁছে দিতে চাইছে রাজ্য সরকার। রক্ত সংগ্রহের জন্য পরিকাঠামো-সহ তৈরি হয়েছে ১০টি বাস। প্রথম বাসটি কাজ শুরু করেছিল আগেই। দ্বিতীয় বাসে রক্ত নেওয়ার সূচনা হয়েছে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক ও চিত্র-সাংবাদিকদের রক্ত দেওয়ার কর্মসূচির মাধ্যমে। সেই অনুষ্ঠানেই রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন, ‘‘সঙ্কটজনক পরিস্থিতিতে যাঁরা রক্ত দিতে এগিয়ে আসছেন, তাঁদের কাছে পৌঁছনোর জন্য এই ধরনের বাস ব্যবহার করা হচ্ছে। প্রতিটা বাসকে উপযুক্ত পরিকাঠামো দিয়ে তৈরি করতে ৫৫ লক্ষ টাকা করে খরচ হয়েছে। এই টাকার পুরোটাই দেওয়া হয়েছে রাজ্যের কোষাগার থেকে।’’

Advertisement

চন্দ্রিমা জানান, কলকাতা ও পার্শ্বর্বতী এলাকায় এখন রক্ত নিতে বাস যাচ্ছে। এর পরে জেলায় জেলায় যাবে। রক্ত দেওয়ার কর্মসূচির অবসরেই স্বাস্থ্য প্রতিমন্ত্রীর হাতে কলকাতা প্রেস ক্লাবের তরফে করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর তহবিলে এক লক্ষ টাকার আর্থিক সহায়তার চেক তুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন