Raining

Rain Forecast: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, তিন-চার দিনেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষা: হাওয়া অফিস

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। তিন-চার দিনের মধ্যেই কলকাতা-সহ গোটা রাজ্যে আসতে পারে বর্ষা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৫:১৯
Share:

ফাইল চিত্র।

সকাল থেকেই রোদ-ছায়ার খেলা কলকাতার আকাশ জুড়ে। গত কয়েক দিনের মতো রবিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কিন্তু বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও গরম ভাব থেকে পুরোপুরি রেহাই পাচ্ছেন না শহরবাসী। এই অবস্থায় ভরসা একমাত্র বর্ষা। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী তিন-চার দিনের মধ্যেই কলকাতা-সহ গোটা রাজ্যে বর্ষা পা রাখবে। উত্তরবঙ্গে ইতিমধ্যেই বর্ষণ চলছে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে এখনও সে ভাবে বৃষ্টি শুরু হয়নি।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতার পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে। আগামী পাঁচ দিন এই জেলাগুলিতে বৃষ্টি হতে পারে।

আগামী তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। তবে তারপর দুই-চার ডিগ্রি পারদ নামতে পারে।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার পর্যন্ত আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন