Strike

আরও সমর্থন ২৬শে

‘আনন্দধারা’ প্রকল্পের জেলা প্রশিক্ষকদের (ডিএলটি) সংগঠনের তরফে সম্পাদক অশোক পাখিরা ও সভাপতি সামিউল হকও জানিয়েছেন, ধর্মঘটের দিন কাজে যোগ দেবেন না রাজ্যের প্রায় এক হাজার ডিএলটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ০৪:২১
Share:

ধর্মঘটের সমর্থনে মিছিল। নিজস্ব চিত্র।

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা আগামী ২৬ নভেম্বরের ধর্মঘটকে সমর্থন জানালেন দেশের বিশিষ্ট নাগরিক ও শিক্ষাবিদদের একাংশ।

Advertisement

কেন্দ্রীয় সরকার যে ভাবে কারও মতামতের পরোয়া না করে এবং রাজ্য সরকারগুলির কোনও মত না নিয়েই শিক্ষা, শ্রম, কৃষি-সহ নানা ক্ষেত্রে এক তরফা ভাবে বিভিন্ন নীতি গ্রহণ করছে, তার প্রতিবাদে ধর্মঘটকে সমর্থন করার জন্য সকলের কাছে আহ্বান জানিয়ে ‘সেভ এডুকেশন কমিটি’র ডাকে বিবৃতিতে সই করেছেন জহর সরকার, বিমল চট্টোপাধ্যায়, জানকি রাজন, জি কে গোবিন্দ রাও, তরুণকান্তি নস্কর, সুজাত ভদ্র প্রমুখ।

‘আনন্দধারা’ প্রকল্পের জেলা প্রশিক্ষকদের (ডিএলটি) সংগঠনের তরফে সম্পাদক অশোক পাখিরা ও সভাপতি সামিউল হকও জানিয়েছেন, ধর্মঘটের দিন কাজে যোগ দেবেন না রাজ্যের প্রায় এক হাজার ডিএলটি। তাঁদের বক্তব্য, দৈনিক মজুরি, যাতায়াত ও অন্য ভাতা মিলিয়ে তাঁরা সামান্য টাকা পান। গত মার্চ থেকে অতিমারির কারণে সব জেলায় প্রশিক্ষণের কাজ বন্ধ থাকায় ডিএলটি-রা চরম আর্থিক সমস্যায় পড়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন