Mukul Roy

অডিয়ো ক্লিপ নিয়েই আড়ি পাতার মামলা

ফোনে আড়ি পাতার অভিযোগ জানিয়ে দিল্লি হাইকোর্টে মামলা ঠুকলেন বিজেপি নেতা মুকুল রায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একাধিক অডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়ে, যেগুলি শুনে সাধারণ ভাবে পশ্চিমবঙ্গে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে মুকুল রায়ের কথাবার্তা মনে হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৮ ০৫:০০
Share:

—ফাইল চিত্র।

ফোনে আড়ি পাতার অভিযোগ জানিয়ে দিল্লি হাইকোর্টে মামলা ঠুকলেন বিজেপি নেতা মুকুল রায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একাধিক অডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়ে, যেগুলি শুনে সাধারণ ভাবে পশ্চিমবঙ্গে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে মুকুল রায়ের কথাবার্তা মনে হচ্ছে। কথোপকথনে শোনা যাচ্ছে, মুকুলবাবু তৃণমূলের এক সাংসদকে ‘ভাঙিয়ে’ আনার চেষ্টা করছেন। তিনি সিবিআইকে কাজে লাগিয়ে রাজ্যের চার আইপিএস অফিসারকে ‘ভয়’ দেখানোর প্রস্তাব দিচ্ছেন কৈলাসকে। তৃণমূলের বিরুদ্ধে তথ্যচিত্র পাওয়ার জন্য জনৈক ম্যাথুকে হংকং-এ টাকা পাঠানোর বিষয়েও কথা শোনা যাচ্ছে।

Advertisement

মুকুলবাবু মেনে নিয়েছেন, এটা তাঁর সঙ্গে কৈলাসেরই কথোপকথন। এই অডিয়ো ক্লিপ দিয়েই তাঁর ফোনে আড়ি পাতা হচ্ছে বলে প্রমাণ মিলছে বলে মুকুলের দাবি। আজ তার ভিত্তিতেই দিল্লি হাইকোর্টে মামলা করেন তিনি। মুকুলের আইনজীবী সমীর কুমার বলেন, ‘‘ফোনে আড়ি পাতা ব্যক্তিপরিসরে হস্তক্ষেপ। উনি দিল্লির বাসিন্দা। কলকাতায় প্রায়ই যান। কার নির্দেশে ফোনে আড়ি পাতা হচ্ছে, সেই প্রশ্নই তোলা হচ্ছে।’’

গত বছরও ফোনে আড়ি পাতার অভিযোগে দিল্লি হাইকোর্টে যান মুকুল। কিন্তু রাজ্য পুলিশ, কলকাতা পুলিশ, সিআইডি হলফনামা দিয়ে জানায়, মুকুলের ফোনে আড়ি পাতার নির্দেশ জারি হয়নি। আদালত তার ভিত্তিতেই অভিযোগ খারিজ করে। মুকুলের আইনজীবী কবীরশঙ্কর বসু বলেন, ‘‘ডিসেম্বরে দিল্লি হাইকোর্টের রায়েই বলা ছিল, মুকুলবাবু নতুন প্রমাণ হাতে পেলে ফের কোর্টে যেতে পারেন। এখন মুকুলবাবু বলছেন, তাঁর হাতে নতুন তথ্য এসেছে। সেটাই তিনি আদালতে তুলে ধরবেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন