Shakib Al Hasan

বাংলাদেশ বোর্ডের উপর ক্ষুব্ধ শাকিব! খুশি নন দলের বিশ্বকাপ প্রস্তুতিতে

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন শাকিব আল হাসান। স্পষ্ট জানালেন, দলের প্রস্তুতিতে খুশি নন তিনি। কেন বললেন এ কথা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৮:৪২
Share:

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন শাকিব আল হাসান। স্পষ্ট জানালেন, দলের প্রস্তুতিতে খুশি নন তিনি। যে ধরনের দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ় খেলছেন তাঁরা, তাতে কোনও উপকার হবে না বলে মনে করেন তিনি। বোঝাই যাচ্ছে, বাংলাদেশ বোর্ডের আয়োজনে তিনি খুশি নন।

Advertisement

বিশ্বকাপের আগে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলছে বাংলাদেশ। এর পর আমেরিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়‌ খেলবে তারা। শাকিব জানিয়েছেন, আগের বার নিউ জ়‌িল্যান্ড এবং পাকিস্তানের সঙ্গে সিরিজ়‌ খেলার ফলে তাঁদের পারফরম্যান্স ভাল হয়েছিল।

সাংবাদিকদের শাকিব বলেছেন, “গত বারের বিশ্বকাপে আমরা ভাল খেলেছিলাম। বেশি দূর যেতে পারিনি ঠিকই। কিন্তু কেউ আমাদের পারফরম্যান্সকে খারাপ বলবে না। যদি সেটাই আমাদের ভাল খেলার সেরা নিদর্শন হয়, তা হলে এ বার সেটা টপকে যাওয়া উচিত। তার আগে প্রথম রাউন্ডে আমাদের তিনটি ম্যাচ জিততে হবে।”

Advertisement

এর পর শাকিব বলেন, “অস্ট্রেলিয়ায় গত বিশ্বকাপের আগে আমরা নিউ জ়‌িল্যান্ড আর পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিলাম। খুব ভাল প্রস্তুতি নিয়ে আমরা বিশ্বকাপ খেলতে গিয়েছিলাম। সেই তুলনায় এ বারের প্রস্তুতি ভাল হচ্ছে না। হয়তো আমাদের সামনে এটাই প্রস্তুতির সেরা সুযোগ রয়েছে।”

আমেরিকায় সিরিজ় খেলার প্রসঙ্গে শাকিব বলেছেন, “পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়াই আমাদের আসল উদ্দেশ্য। দলের অনেকেই আগে আমেরিকায় খেলেনি। খুব কম ক্রিকেটার ফ্লোরিডায় খেলেছে। তবু বলব, এটা আদর্শ প্রস্তুতি নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন