বিজয়ায় মুকুলের শুভেচ্ছা দিলীপদের

বিজেপি-র একটি সূত্রের খবর, রাজ্যে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) শিবপ্রকাশ, রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে মোবাইল বার্তা পাঠিয়েছেন মুকুলবাবু। এমনিতে উৎসবের সময়ে বিভিন্ন দলের রাজনৈতিক নেতাদের মধ্যে শুভেচ্ছা বার্তা বিনিময় হয়েই থাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৭ ০২:৪৪
Share:

মুকুল রায়। ছবি: সংগৃহীত

তৃণমূল ছেড়েছেন। রাজ্যসভার সাংসদ পদ ছাড়তে চলেছেন। এই পরিস্থিতিতে বিজেপি নেতাদের মুকুল রায়ের বিজয়া-শুভেচ্ছা নতুন মাত্রা যোগ করল জল্পনায়!

Advertisement

বিজেপি-র একটি সূত্রের খবর, রাজ্যে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) শিবপ্রকাশ, রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে মোবাইল বার্তা পাঠিয়েছেন মুকুলবাবু। এমনিতে উৎসবের সময়ে বিভিন্ন দলের রাজনৈতিক নেতাদের মধ্যে শুভেচ্ছা বার্তা বিনিময় হয়েই থাকে। তবে যে হেতু মুকুলবাবুর সঙ্গে সদ্য তৃণমূলের বিচ্ছেদ ঘটেছে এবং তাঁর বিজেপি-তে যোগদানের সম্ভাবনা নিয়ে জল্পনা তুঙ্গে, তাই তাঁর এই বার্তার মধ্যে আলাদা তাৎপর্য দেখতে পাচ্ছেন অনেকে।

আরও পড়ুন: বিসর্জন থেকেই নতুন বোধনের প্রস্তুতি রাজ্য রাজনীতিতে

Advertisement

দিলীপবাবু অবশ্য মুকুলবাবুর বার্তার জবাব দেননি। তাঁর বক্তব্য, ‘‘আমি বহু মানুষের কাছ থেকে বিজয়ার শুভেচ্ছা-বার্তা পাচ্ছি। কাউকেই উত্তর দেওয়া হয়ে উঠছে না।’’ আর তাঁর পুরনো দল তৃণমূল বা নতুন রাজনৈতিক বন্ধুদের কেউ কি তাঁকে বিজয়ার শুভেচ্ছা জানিয়েছেন? এই প্রশ্নে রবিবার মুকুলবাবুর জবাব, ‘‘বাংলার মানুষের শুভেচ্ছা পাচ্ছি!’’

মুকুলবাবু জানিয়েছেন, আগামী ৮ অক্টোবর তিনি দিল্লি যাবেন। ৯ বা ১০ তারিখ রাজ্যসভার সাংসদ-পদে ইস্তফা দিয়ে দিল্লিতেই পরবর্তী পদক্ষেপ ঘোষণা করবেন। কলকাতায় ফিরে পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে আবার সাংবাদিকদের মুখোমুখি হবেন। তার পরে জঙ্গলমহল-সহ বিভিন্ন জেলায় সফরে যাবেন। বিজেপি-তে যোগ দেওয়ার জল্পনার পাশাপাশিই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে মুকুলবাবুর বৈঠকের সম্ভাবনা নিয়ে রাজ্য রাজনীতিতে চর্চা হয়েছে গত কয়েক দিন। সে বিষয়ে এ দিন প্রশ্ন করা হলে মুকুলবাবু জানান, অধীরবাবুর সঙ্গে প্রায়ই ফোনে কথা হয়। তাঁরা মাঝেমধ্যে পরস্পরের বাড়ি যান এবং একসঙ্গে খাওয়াদাওয়াও করেন। কিন্তু তার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন