mukul roy

মুকুলজায়ার ফুসফুস প্রতিস্থাপন হবে, উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে চেন্নাইয়ে

কোভিডে আক্রান্ত হয়ে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়কে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১২:২২
Share:

মুকুল রায় ও তাঁর স্ত্রী কৃষ্ণা রায়।

চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে মুকুল রায়ের স্ত্রীকে। বিগত কয়েক দিন ধরেই কৃষ্ণা দেবীর ফুসফুস প্রতিস্থাপনের কথা ভাবছিলেন চিকিৎসকেরা। তাঁর শরীরের অবস্থা একই রকম থেকে যাওয়ায় শেষ পর্যন্ত সেই সিদ্ধান্তই নেওয়া হল। রাজ্যের কোনও হাসপাতালেই ফুসফুস প্রতিস্থাপনের পরিকাঠামো না থাকায় কৃষ্ণা রায়কে চেন্নাইয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

Advertisement

কোভিডে আক্রান্ত হয়ে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মুকুল রায়ের স্ত্রীকে। তিনি কোভিড মুক্ত হলেও তাঁর ফুসফুস বেশ ক্ষতিগ্রস্ত। বিগত ১০-১২ দিন ধরে তাঁকে একমো সাপোর্টে রাখা হয়েছিল। তাতেও অবস্থার পরিবর্তন হয়নি। মাঝে চেন্নাই থেকে চিকিৎসকদের একটি দল এসে কৃষ্ণাদেবীকে দেখেও গিয়েছেন। চিকিৎসকেরা আগে থেকেই জানাচ্ছিলেন, এক মাত্র ফুসফুস প্রতিস্থাপন করেই কৃষ্ণাদেবীকে সুস্থ করে তোলা সম্ভব। তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সেই চেন্নাই নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে। সেখানে তাঁর চিকিৎসা করবেন চিকিৎসক বালকৃষ্ণন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন