Mumbai Mail

দু’টি কামরা ছিঁড়ে দৌড়ল মুম্বই মেল! বাকিটা থেকে গেল বীরশিবপুরে, প্রায় ৪ ঘণ্টা পর রওনা গন্তব্যে

শুক্রবার রাতে ট্রেনের কাপলিং খুলে দু’টি কামরা নিয়েই গন্তব্যের দিকে রওনা দেয় মুম্বই মেল। বাকি কামরা পড়ে রইল হাওড়া-খড়্গপুর শাখার বীরশিবপুর স্টেশনেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ২৩:৪৫
Share:

চলছে কাপলিং সারানোর কাজ। —নিজস্ব চিত্র।

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মুম্বই মেল। শুক্রবার রাতে ট্রেনের কাপলিং খুলে দু’টি কামরা নিয়েই গন্তব্যের দিকে রওনা দেয় মুম্বই মেল। বাকি কামরা পড়ে রইল হাওড়া-খড়্গপুর শাখার বীরশিবপুর স্টেশনেই। এই দুর্ঘটনার ফলে রাত ৯টা থেকে হাওড়া-খড়্গপুর শাখার আপ লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। যাত্রী দুর্ভোগ চূড়ান্ত। অবশেষে চার ঘণ্টারও বেশি সময়ের প্রচেষ্টার পর রাত দেড়টা নাগাদ গন্তব্যের উদ্দেশে রওনা দেয় মুম্বই মেলটি।

Advertisement

রেল সূত্র খবর, রাত প্রায় সাড়ে ন’টা নাগাদ দক্ষিণ-পূর্ব রেলে উলুবেড়িয়া স্টেশন থেকে আপ মুম্বই মেল। ছাড়ার ঠিক পরেই ট্রেনের কাপলিং খুলে যায় বীরশিবপুর স্টেশনের কাছে। দীর্ঘ ক্ষণ দাঁড়িয়ে যায় ট্রেনটি। যাত্রীরা জানান, জোরে শব্দ করে ট্রেনটি কিছু দূর গিয়ে দাঁড়িয়ে পড়ে। আতঙ্কিত যাত্রীরা ট্রেন থেকে নেমে দেখেন দু’টি কোচ নিয়ে ইঞ্জিন এগিয়ে গিয়ে থেমে গিয়েছে। বাকি কামরাগুলো পিছনেই রয়ে গিয়েছে। খবর পেয়ে দক্ষিণ পূর্ব রেলের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে এসে কাপলিং মেরামতের কাজ শুরু করেন।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারি আদিত্য কুমার চৌধুরী বলেন, “এই রকম একটা ঘটনা ঘটেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে রেলের আধিকারিকরা সেখানে পৌঁছন ও তড়িঘড়ি মেরামতের কাজ শুরু করেন।” এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয় বলে অভিযোগ করেছেন যাত্রীরা। তবে দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, এই দুর্ঘটনার ফলে ট্রেন চলাচলে সেই ভাবে প্রভাব পড়েনি। আর কাপলিং খুলে গেলেও বড় দুর্ঘটনার সম্ভাবনা কম থাকে। কারণ অটোমেটিক ব্রেক লক হয়ে যায়। তবে কী ভাবে এবং কেন এই ঘটনা ঘটল তা জানতে বিভাগীয় তদন্ত করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন