Death

Daspur: সম্প্রীতির ছবি! দাসপুরে হিন্দু প্রতিবেশীর দেহ সৎকারে এগিয়ে এলেন মুসলিমরা

মঙ্গলবার সকালে বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয় বলাই রানার (৮২)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১২:০৬
Share:

নিজস্ব চিত্র।

এক হিন্দু প্রতিবেশীর সৎকারে এগিয়ে এলেন মুসলিমরা। এমনই সম্প্রীতির ছবি ধরা পড়ল পশ্চিম মেদিনীপুরের দাসপুর থানার মামুদপুর গ্রামে।

Advertisement

মঙ্গলবার সকালে ওই গ্রামের বাসিন্দা বলাই রানার (৮২) বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয়। মৃতের দেহ আগলে রেখেছিলেন পরিবারের সদস্যরা। কিন্তু প্রতিবেশীদের মধ্যে একটা আতঙ্ক তৈরি হয় যে, কোভিডের কারণে মৃত্যু হয়েছে বৃদ্ধের। ফলে সংক্রমণের ভয়ে কেউ এগিয়ে আসেননি।

বৃদ্ধের সৎকারের কাজে যখন হিন্দু প্রতিবেশীরা মুখ ফিরিয়েছেন, সেই সময় এসেছেন মুসলিম প্রতিবেশীরা। কাঁধে তুলে দেহ শ্মশানে নিয়ে যান তাঁরা। দেহ সৎকারও করা হয় তাঁদের উপস্থিতিতে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বিকেলের দিকে বিষয়টি জানতে পারেন গ্রামের রবিয়াল, মুক্তাররা। খবর পাওয়া মাত্রই তাঁরা এগিয়ে আসেন দেহ সৎকারের জন্য। শ্মশানে গিয়ে সৎকারের কাজও সম্পূর্ণ করেন তাঁরা। এই ঘটনায় পিতৃহারা যুবক সুকুমার বলেন, “বিপদে যাঁরা এগিয়ে আসেন, তাঁরাই তো সত্যিকারের প্রতিবেশী।” তবে মুসলিম সম্প্রদায়ের ওই মানুষজন বলছেন, প্রতিবেশী হিসেবে শুধু নিজেদের কর্তব্য করেছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন