WBBSE

রমজান মাসে মুসলিম শিক্ষক, অশিক্ষকদের ছুটি হবে জলদি! নির্দেশিকা মধ্যশিক্ষা পর্ষদের

পর্ষদ স্বীকৃত স্কুলগুলোতে যত মুসলমান শিক্ষক এবং অশিক্ষক কর্মী রয়েছেন, তাঁরা চাইলে দুপুর সাড়ে ৩টের মধ্যে বাড়ি যেতে পারবেন রমজান মাসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ২৩:০৫
Share:

রমজান মাস উপলক্ষে পর্ষদ স্বীকৃত স্কুলগুলোতে যত মুসলমান শিক্ষক এবং অশিক্ষক কর্মী কাজ করেন, তাঁরা দুপুর সাড়ে ৩টের মধ্যে বাড়ি যেতে পারেন। —প্রতীকী চিত্র।

রমজান মাস উপলক্ষে মধ্যশিক্ষা পর্ষদ স্বীকৃত স্কুলগুলিতে কর্মরত মুসলিম শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের ছুটি দিতে হবে তাড়াতাড়ি। এমনই নির্দেশিকা দিল পর্ষদ।

Advertisement

সোমবার, ২৭ মার্চ পর্ষদ এই নির্দেশিকা জারি করেছে। তাতে বলা হয়েছে, রমজান মাস উপলক্ষে পর্ষদ স্বীকৃত স্কুলগুলোতে যত মুসলমান শিক্ষক এবং অশিক্ষক কর্মী কাজ করেন, তাঁরা চাইলে দুপুর সাড়ে ৩টের মধ্যে বাড়ি যেতে পারেন। সেই অনুমতি তাঁরা পেয়ে যাবেন সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের কাছে।

প্রসঙ্গত, রমজান মাসে প্রতি দিন সূর্য ডোবার পর ইফতারের আয়োজন করা হয়। ইসলাম ধর্মাবলম্বীদের মধ্যে যাঁরা রোজা রাখেন, তাঁরা সারা দিন উপবাস করেন। সেই উপবাস তাঁরা ভাঙেন সন্ধ্যাবেলায় ইফতারে। ওই সময় জমায়েতও হয়।

Advertisement

প্রতি বছরের মতো এ বারও টুইটারে রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার রমজান মাসের শুরুতে সকলের সুস্বাস্থ্য প্রার্থনা করে টুইট করেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন