Nabanna

ভোটের বছরের আগে জেলাশাসক স্তরে রদবদল

সরকারি নির্দেশিকা অনুযায়ী, উত্তর ২৪ পরগনার নতুন জেলাশাসক হচ্ছেন রাজ্য শিল্পোন্নয়ন নিগমের এগ্জিকিউটিভ ডিরেক্টর সুমিত গুপ্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ০৫:২০
Share:

ফাইল চিত্র।

আগামী বছর ভোটের আগে জেলাস্তরে অফিসার বদলির একটা সম্ভাবনা ছিলই। সোমবার সেই রদবদলে সিলমোহর দিল রাজ্য সরকার। এ দিন একাধিক জেলার জেলাশাসক রদবদলের নির্দেশিকা প্রকাশ করেছে রাজ্য। প্রশাসনিক সূত্র অবশ্য একে নিয়মমাফিক বদলি বলেই দাবি করছে।

Advertisement

সরকারি নির্দেশিকা অনুযায়ী, উত্তর ২৪ পরগনার নতুন জেলাশাসক হচ্ছেন রাজ্য শিল্পোন্নয়ন নিগমের এগ্জিকিউটিভ ডিরেক্টর সুমিত গুপ্ত। ওই জেলার বর্তমান জেলাশাসক চৈতালী চক্রবর্তীকে স্বরাষ্ট্র দফতরের বিশেষ সচিব বদে বদলি করা হয়েছে। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতীকে বীরভূমের জেলাশাসক করা হয়েছে। বীরভূমের জেলাশাসক মৌমিতা গোদারা হলেন জলপাইগুড়ির জেলাশাসক। সেখানকার বর্তমান জেলাশাসক অভিষেক তেওয়ারি বদলি হয়ে এলেন উচ্চশিক্ষা দফতরের যুগ্মসচিব পদে।

পূর্ব বর্ধমানের জেলাশাসক করা হয়েছে উত্তর ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসক এনাউর রহমানকে। দার্জিলিংয়ের জেলাশাসক পোন্নমবলম এস-কে ভূমি ও ভূমি সংস্কার দফতরের যুগ্মসচিব পদে বদলি করা হয়েছে। দার্জিলিঙের জেলাশাসক করা হয়েছে শশাঙ্ক শেঠিকে। নদিয়ার জেলাশাসক বিভু গোয়েল হলেন পূর্ব মেদিনীপুরের নতুন জেলাশাসক। সেখানকার জেলাশাসক পার্থ ঘোষকে নদিয়ার জেলাশাসক পদে বদলি করেছে সরকার। পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদারকে মুখ্যমন্ত্রীর দফতরে যুগ্মসচিব পদে বদলি করা হয়েছে। পুরুলিয়ার জেলাশাসক করা হচ্ছে অভিজিৎ মুখোপাধ্যায়কে।

Advertisement

এর পাশাপাশি, সচিবস্তরের কয়েক জন আইএএস অফিসারের দায়িত্বেও এ দিন বদল এনেছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন