Shantiniketan

শান্তিনিকেতন সফরে কপ্টার রাজ্যপালকে

কপ্টার ছিল রাজভবন-নবান্ন সংঘাতের অন্যতম বিষয়। অতীতে রাজভবন চেয়েও কপ্টার পায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৫৯
Share:

রাজ্যপাল জগদীপ ধনখড়।—ফাইল চিত্র।

অবশেষে রাজ্যপাল জগদীপ ধনখড়কে হেলিকপ্টার দিচ্ছে রাজ্য। কাল, বৃহস্পতিবার মাঘমেলার উদ্বোধনে কপ্টারেই শান্তিনিকেতন যাওয়ার কথা ধনখড়ের। বিধানসভার বাজেট অধিবেশনের আগে রাজ্যের এই ‘নমনীয়’ অবস্থানকে অর্থবহ বলে মনে করছে পর্যবেক্ষক শিবির।

Advertisement

কপ্টার ছিল রাজভবন-নবান্ন সংঘাতের অন্যতম বিষয়। অতীতে রাজভবন চেয়েও কপ্টার পায়নি। গত রবিবার রাজ্যপালের সঙ্গে দেখা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার অর্থমন্ত্রী অমিত মিত্রকে নিয়ে ফের রাজভবনে যান পার্থবাবু। সংশ্লিষ্ট সূত্রের খবর, বাজেটে পেশ হতে চলা অর্থ বিলের বিভিন্ন সংস্থান সম্পর্কে ব্যাখ্যা চেয়েছিলেন রাজ্যপাল।

মঙ্গলবার রাজ্যপালের কাছে যান মুখ্যসচিব রাজীব সিংহ। অনুমান করা হচ্ছে, বাজেট অধিবেশনে রাজ্যপালের যে-ভাষণ সোমবার মন্ত্রিসভায় পাশ হয়েছে, তার প্রতিলিপি দিতেই যান তিনি। পর্যবেক্ষকদের ধারণা, বাজেট অধিবেশনে ‘অস্বস্তিকর’ পরিস্থিতি এড়াতে রাজভবনের সঙ্গে নতুন দ্বন্দ্বে জড়াতে চাইছে না নবান্ন। এই জল্পনা উড়িয়ে দিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম অবশ্য জানান, যখন সম্ভব ছিল না, তখন কপ্টার দেওয়া যায়নি। এখন সম্ভব হয়েছে বলেই দেওয়া হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন