AITC

TMC: নদিয়া ও কোচবিহার জেলা তৃণমূলের ব্লক কমিটি ঘোষণা হল

শনিবার প্রকাশ করা হল নদিয়া ও কোচবিহার জেলার ব্লক কমিটিগুলির সদস্যদের নামের তালিকা। সাংগঠনিক ভাবে নদিয়াকে উত্তর ও দক্ষিণে ভাগ করেছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৯:০৬
Share:

ধাপে ধাপে ব্লক কমিটিগুলির ঘোষণা করছে তৃণমূল নেতৃত্ব। ফাইল চিত্র

ধাপে ধাপে জেলা স্তরের ব্লক কমিটির সদস্যদের নাম ঘোষণা করছে শাসক দল তৃণমূল। শনিবার প্রকাশ করা হল নদিয়া ও কোচবিহার জেলার ব্লক কমিটি। সাংগঠনিক ভাবে নদিয়াকে উত্তর ও দক্ষিণে ভাগ করেছে তৃণমূল। তাই সাংগঠনিক ভাবে নদিয়া জেলার দু'টি তালিকা পৃথক ভাবে প্রকাশ করা হয়েছে। ব্লক সভাপতির পাশাপাশি, যুব, মহিলা ও শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র সভাপতিদের নামও ঘোষণা করা হয়েছে এই পর্যায়ে। নদিয়া উত্তর সাংগঠনিক জেলায় মোট ১৩টি ব্লকের পদাধিকারীদের নাম ঘোষণা হয়েছে। নদিয়া দক্ষিণ জেলার ক্ষেত্রে ২১টি ব্লকের সভাপতিদের নাম ঘোষণা করা হয়েছে।

Advertisement

অন্য দিকে, কোচবিহারকে একটি মাত্র সাংগঠনিক জেলা হিসাবেই রাখা হয়েছে। কোচবিহার সাংগঠনিক জেলাকে মোট ২২টি ব্লক কমিটিতে ভাগ করা হয়েছে। কলকাতার ক্যামাক স্ট্রিটের দফতরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সব সাংগঠনিক জেলার সঙ্গে পৃথক ভাবে বৈঠক করছেন। তার পরেই একে একে ব্লক কমিটির ঘোষণা করা হচ্ছে। আগামী পঞ্চায়েত নির্বাচনকে লক্ষ্যে রেখেই তৃণমূলের ব্লক স্তরে সাংগঠনিক রদবদল হচ্ছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। ইতিমধ্যে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার ব্লক তৃণমূলের পদাধিকারীদের নাম ঘোষণা করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন