Nadia

Fraud: ১২ লক্ষ টাকা দিয়ে নকল স্বর্ণমুদ্রা কিনে প্রতারিত রানাঘাটের তৃণমূল কাউন্সিলর

৯৫টি নকল স্বর্ণমুদ্রার বিনিময়ে ১২ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে চম্পট দেয় বলে অভিযোগ। রানাঘাট থানায় অভিযোগ দায়ের করেন তৃণমূল নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৭:৩৮
Share:

নকল স্বর্ণমুদ্রা নিজস্ব চিত্র

স্বর্ণমুদ্রা কিনতে গিয়ে প্রতারিত হলেন তৃণমূল নেতা তথা রানাঘাট পুরসভার প্রাক্তন কাউন্সিলর শঙ্কর অধিকারী। অভিযোগ, দুই ব্যক্তি তাঁকে আসল স্বর্ণমুদ্রা দেখিয়ে নকল স্বর্ণমুদ্রা গছিয়ে বেশ কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেয়।

কয়েক মাস আগে বীরভূমের বাসিন্দা গোপাল অধিকারী নামে এক যুবকের সঙ্গে আলাপ হয় শঙ্করের। তিনি দাবি করেন, রানাঘাট পুরসভায় সে কয়েকবার এসেছিল ঠিকাদারি কাজের সূত্রে। ঘনিষ্ঠতা বাড়লে ওই যুবক একটি স্বর্ণমুদ্রা বিক্রির জন্য শঙ্কর অধিকারীর কাছে নিয়ে আসে। প্রথমে ওই স্বর্ণমুদ্রা কিনতে চাননি প্রাক্তন কাউন্সিলর। ওই যুবক তখন তাঁকে আশ্বস্ত করেন যে মুদ্রার সমস্ত সরকারি কাগজপত্র আছে। তখন শঙ্কর সেই মুদ্রাটি কিনে নেন। মুদ্রাটি আসল কি না তা সোনার দোকানে গিয়ে পরীক্ষাও করেন।

Advertisement

শঙ্কর অধিকারী

কিছুদিন পর গোপাল ও তার এক বন্ধু আবারও শঙ্করের সঙ্গে যোগাযোগ করে। এই বার আরও ৯৫টি স্বর্ণমুদ্রা বিক্রি করার কথা বলে ওই যুবক ও তার বন্ধু শঙ্করের বাড়িতে আসেন। এ বার যাচাই না করেই শঙ্কর ১২ লক্ষ দিয়ে সেই মুদ্রাগুলো কিনে নেন। তার পর থেকে ওই যুবকেরা যোগাযোগ বন্ধ করে দেন। এ বার সন্দেহ হওয়াতে শঙ্কর সোনার দোকানে মুদ্রাগুলি যাচাই করেন, দেখা যায় সবকটি মুদ্রাই নকল।

বুধবার শঙ্কর অধিকারী রানাঘাট থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন। পুলিশ প্রতারকদের খোঁজ চালাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন