Crocodile

রানিনগরের গঙ্গায় দেখা গেল পূর্ণবয়স্ক কুমির,শত চেষ্টাতেও ধরতে ব্যর্থ বন দফতর

বন দফতরের আধিকারিক ওয়াসেফ রেজা বলেন, ‘‘দেখে যেটুকু মনে হচ্ছে, এটি একটি পূর্ণবয়স্ক কুমির। এর আগেও বেশ কয়েক দিন ওই কুমিরটিকে এই এলাকায় দেখা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানিনগর  শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ২৩:৩২
Share:

গঙ্গায় দেখা মিলল একটি পূর্ণবয়স্ক কুমিরের। নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের রানিনগরের গঙ্গায় আবার দেখা মিলল একটি পূর্ণবয়স্ক কুমিরের। মঙ্গলবার বিকেলে ভাগীরথী-পদ্মার চরে স্থানীয় বাসিন্দারা কুমিরটিকে দেখতে পান। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরে। যদিও দীর্ঘ ক্ষণ চেষ্টা চালিয়েও কুমিরটিকে আটক করতে পারেননি বন দফতরের আধিকারিকেরা।

Advertisement

বন দফতরের আধিকারিক ওয়াসেফ রেজা বলেন, ‘‘দেখে যেটুকু মনে হচ্ছে, এটি একটি পূর্ণবয়স্ক কুমির। এর আগেও বেশ কয়েক দিন ওই কুমিরটিকে এই এলাকায় দেখা গিয়েছে। ভাগীরথীর ফিডার ক্যানাল হয়ে কোনও ভাবে কুমিরটি এসেছি কি না, খতিয়ে দেখা হচ্ছে। এলাকার যাঁরা গঙ্গায় স্নান করতে যান, তাঁরা আতঙ্ক রয়েছেন।’’

প্রসঙ্গত, মুর্শিদাবাদের বহমরপুর, ফরাক্কা এবং নদিয়ার শান্তিপুরে আগেও কুমির দেখা গিয়েছিল। এ বার রানিনগরে দেখা মিলল বিশালাকায় কুমিরের।

Advertisement

প্রসঙ্গত, মুর্শিদাবাদের বহমরপুর, ফরাক্কা এবং নদিয়ার শান্তিপুরের আগেও কুমির দেখা গিয়েছিল। এ বার রানিনগরে দেখা মিলল বিশালাকায় কুমিরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন