Lawyer

মামলা লড়ার ‘অপরাধে’ ডোমকলে আইনজীবীকে বেধড়ক মার, চার দুষ্কৃতীকে খুঁজছে পুলিশ

আইনজীবীর অভিযোগ, একটি মামলায় আদালতে সওয়াল না করার জন্য চাপ দিচ্ছিলেন ওই চার ব্যক্তি। সেই চাপ উপেক্ষা করেই সওয়াল করেন ওই আইনজীবী। সেই রাগেই মারধর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৭:৩৪
Share:

আইনজীবীকে মারধরের অভিযোগ চার দুষ্কৃতীর বিরুদ্ধে। — নিজস্ব চিত্র।

মক্কেলের হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী। তাতেই নাকি জামিন পেয়ে গিয়েছেন ‘বিবাদি পক্ষ’। সেই রাগে আইনজীবীর ওপর চড়াও হয়ে মারধর করার অভিযোগ উঠল চার ব্যক্তির বিরুদ্ধে। অভিযোগকারী আইনজীবীর নাম মহম্মদ আজিজ। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ডোমকল থানা এলাকায়। থানায় লিখিত অভিযোগ করেছেন ওই আইনজীবী।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে ভগীরথপুর মাঠের ফাঁকা রাস্তা দিয়ে বহরমপুর আদালত থেকে ডোমকলের বাড়িতে ফিরছিলেন আজিজ। অতর্কিতে তাঁর উপরে শরিফুল ইসলাম, মোমিন ইসলাম, কবীর শেখ এবং নুর সেলিম নামে চার ব্যক্তি ধারালো অস্ত্র, বাঁশ এবং লাঠি নিয়ে আক্রমণ চালান বলে অভিযোগ। আইনজীবীর অভিযোগ, একটি মামলার পক্ষে আদালতে সওয়াল না করার জন্য চাপ দিচ্ছিলেন ওই চার ব্যক্তি। সেই চাপ উপেক্ষা করেই সওয়াল করেন ওই আইনজীবী। মারধর করার সময় আইনজীবীর চিৎকারে পথচলতি মানুষজন ছুটে এলে চার দুষ্কৃতী পালান।

আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য আজিজকে নিয়ে যাওয়া হয় ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে। আইনজীবীর অবস্থা এখন স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। ঘটনায় চার জনের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে ডোমকল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই আইনজীবী। অভিযুক্তদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ। আইনজীবী আজিজ বলেন, ‘‘তাঁদের বিপক্ষে মামলা করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। পেশাগত কারণে তাঁদের দাবি না মেনেই মামলা লড়ি। এই কারণেই ওই চার জন আমার উপর আক্রমণ চালান। ওঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’’ বহরমপুর পুলিশ জেলার পুলিশ সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘অভিযোগ পেয়েছি, তদন্ত হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন