Child Birth In Train

লালগোলা প্যাসেঞ্জারে উঠে প্রসববেদনা, কামরাতেই ভূমিষ্ঠ নবজাতক, কৃষ্ণনগর পৌঁছতেই তৎপর রেল

জিআরপি জানিয়েছে, ওই মহিলার নাম জবা দেবনাথ। তার বাড়ি কল্যাণী থানা এলাকায়। বুধবার লালগোলা প্যাসেঞ্জারে তিনি কল্যাণী থেকে বহরমপুর যাচ্ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর  শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ০২:১৫
Share:

কৃষ্ণনগর স্টেশনে পৌঁছতেই ওই মহিলাকে সন্তান-সহ স্ট্রেচারে করে ট্রেন থেকে নামানো হয়। নিজস্ব চিত্র।

চলন্ত ট্রেনেই সন্তান প্রসব করলেন এক মহিলা। বুধবার বিকেলে কলকাতা-লালগোলা প্যাসেঞ্জারের ঘটনা। কৃষ্ণনগরে স্টেশনে ট্রেন দাঁড়াতেই কন্যা সন্তান-সহ ওই মহিলাকে ট্রেন থেকে নামানো হয়। জিআরপি ও আরপিএফ আধিকারিকরা তাঁদের শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে আসে। সদ্যোজাত এবং মা, দু’জনেই ভাল আছেন।

Advertisement

জিআরপি জানিয়েছে, ওই মহিলার নাম জবা দেবনাথ। তার বাড়ি কল্যাণী থানা এলাকায়। বুধবার লালগোলা প্যাসেঞ্জারে তিনি কল্যাণী থেকে বহরমপুর যাচ্ছিলেন। সেখানে তাঁর বাপেরবাড়ি। প্রসবের দিন এগিয়ে আসাতেই সেখানে যাচ্ছিলেন ওই মহিলা। কিন্তু মাঝপথে চলন্ত ট্রেনেই তাঁর প্রসববেদনা ওঠে। সহযাত্রীরা রেল কর্মীদের জানান। খবর যায় কৃষ্ণনগরে রেল পুলিশের কাছে। সেই মতো স্টেশনে তৈরি রাখা হয় রেলের মেডিক্যাল এমার্জেন্সি টিম। কৃষ্ণনগর স্টেশনে পৌঁছতেই ওই মহিলাকে সন্তান-সহ স্ট্রেচারে করে ট্রেন থেকে নামানো হয়। তার পর শক্তিনগর জেলা হাসপাতাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন