West Bengal politics

সব কানে যায়, কড়া বার্তা অভিষেকের

Advertisement

সামসুদ্দিন বিশ্বাস

বহরমপুর শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ০৭:৩৯
Share:

সভায় অভিষেক। নিজস্ব চিত্র

কোথাও দলের ব্লক সভাপতির সঙ্গে বিরোধ রয়েছে স্থানীয় বিধায়কের। কোনও কোনও ব্লকে সেই বিরোধ প্রকাশ্য চলে এসেছে। সে সব কথাই যে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কান পর্যন্ত পৌঁছেছে, তা তিনি নিজেই জানালেন সোমবার দুপুরে জেলার নেতানেত্রীদের সঙ্গে বৈঠকে।

Advertisement

এ দিন বহরমপুর স্টেডিয়াম দলের জেলার নেতা ও নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠকে সব বিরোধ দ্রুত মেটানোর নির্দেশ দিয়েছেন অভিষেক। সূত্রের খবর, অভিষেক দলের এক ব্লক সভাপতি বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ পেয়ে তাঁকে বকাবকি করেছেন। সেই সঙ্গে বিধায়কের সঙ্গে তাঁকে বিরোধ মিটিয়ে নেওয়ার নির্দেশ দেন। তবে ওই ব্লক সভাপতি অভিষেককে জানান, পরিকল্পিত ভাবে তাঁর বিরুদ্ধে মিথ্যা কথা প্রচার করছেন। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ঠিক নয়।

স্টেডিয়ামে রবিবারের দলীয় প্রার্থী বাছাইয়ের ভোটে কারচুপির প্রসঙ্গ তুলেছেন এক ব্লক সভাপতি। দলের এক নেত্রী নেতাদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিষেক তাঁকে চেপে ধরেন। তবে জেলা তৃণমূলের সভানেত্রী শাওনি সিংহ রায় বলেন, ‘‘দলের অভ্যন্তরীণ বৈঠক নিয়ে সংবাদ মাধ্যমে কিছু বলব না।’’ তাঁর দাবি, ‘‘আমরা সঙ্ঘবদ্ধ আছি। নবজোয়ার কর্মসূচিতে ভাল সাড়া পেয়েছি।’’

Advertisement

এক বিধায়ক দলের ব্লক সভাপতিকে এড়িয়ে কয়েক জন অঞ্চল সভাপতির নাম ঘোষণা করেন। তিনি কেন এমন করেছেন, তা বিধায়কের কাছে জানতে চান অভিষেক। জেলার আরও পাঁচ জন বিধায়ক ও ব্লক সভাপতির মধ্যে যে বিরোধ রয়েছে তা তাঁদের দ্রুত মেটানোর নির্দেশ দিয়েছেন। জেলার দলের এক প্রাক্তন ব্লক সভাপতিকে দলের কর্মসূচিতে ডাকার নির্দেশ দেওয়া হয়েছে।জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী শাহনাজ বেগম বলেন, ‘‘এটা দলের বৈঠক। মন্তব্য করব না।’’ জলঙ্গির বিধায়ক আব্দুর রাজ্জাক বলেন, ‘‘যেখানে যেখানে সমস্যা রয়েছে তা মেটাতে নির্দেশ দিয়েছেন নেতা।’’ ভগবানগোলার বিধায়ক ইদ্রিশ আলি বলেন, ‘‘দলের বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তাই কোনও মন্তব্য করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন