Adhir Ranjan Chowdhury

স্টেশন ঘুরে দেখলেন অধীর

রেলের আধিকারিকদের সঙ্গে নিয়ে স্টেশন পরিদর্শন করেন অধীর চৌধুরী। যাত্রী পরিষেবা নিয়েও তাঁদের কথা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ০১:৫৬
Share:

পরিদর্শন। নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের কাশিমবাজার রেল স্টেশনে বয়স্ক ও প্রতিবন্ধী যাত্রীদের সমস্যার কথা ভেবে স্টেশন চত্বরে লিফট বসছে। মঙ্গলবার সেই লিফটের কাজ সরেজমিনে খতিয়ে দেখতে কাশিমবাজার স্টেশনে যান বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন পূর্ব রেলের শিয়ালদহ শাখার ডিআরএম শৈলেন্দ্রপ্রতাপ সিংহ-সহ পূ্র্ব রেলের আধিকারিকরা। বেশ কিছুক্ষণ রেলের আধিকারিকদের সঙ্গে নিয়ে স্টেশন পরিদর্শন করেন অধীর চৌধুরী। যাত্রী পরিষেবা নিয়েও তাঁদের কথা হয়।

Advertisement

অধীর পরে বলেন, ‘‘কাশিমবাজার স্টেশনকে হেরিটেজ স্টেশন তকমা দেওয়া হয়েছে। তার পরেও এটি যেন একটি বিপিএল তালিকাভুক্ত স্টেশন হয়ে রয়েছে। রেলের তরফে স্টেশনের সৌন্দর্যায়নের জন্য সাহায্য পাওয়া যাচ্ছে। একটি বিপিএল স্টেশনকে এপিএল স্টেশনে পরিণত করার চেষ্টা চলছে। বয়স্ক মানুষ, অন্তঃসত্ত্বা মহিলাদের এই ফুটব্রিজে ওঠা কষ্টকর। অনেক সময় তাঁরা জীবনের ঝুঁকি নিয়ে লাইন পারাপার করেন ট্রেন ধরার জন্য। তাই এই লিফট তৈরি করা হচ্ছে।’’ অন্যদিকে, নসিপুর রেলব্রিজ তৈরি নিয়েও রেলের পাশে দাঁড়িয়ে রাজ্যের বিরুদ্ধে একপ্রস্ত ক্ষোভ উগরে দেন তিনি। অধীর বলেন, ‘‘রাজ্যের জমিজটে আটকে গিয়েছে রেলের কাজ। একাধিকবার রাজ্যের কাছে আবেদন করা হয়েছে। কিন্তু কোনও সাড়া মেলেনি। সেখানে রেলব্রিজ তৈরি কবে হবে জানা নেই।’’ ডিআরএম শৈলেন্দ্র প্রতাপ সিংহ বলেন,‘‘আজ মূলত লিফটের কাজ খতিয়ে দেখতে আমরা এসেছিলাম। শীঘ্রই লিফট তৈরির কাজ শেষ হবে। তবে শুধুমাত্র কাশিমবাজার স্টেশন নয়, লালগোলা থেকে শিয়ালদহ পর্যন্ত প্রায় সব স্টেশনই পরিদর্শন করছি। এমাসেই লালগোলা থেকে শিয়ালদহ পর্যন্ত ১৪ জোড়া ট্রেন চালানো শুরু হবে বলে আশা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন