Illegal Constructions

মুর্শিদাবাদে অবৈধ নির্মাণ ভাঙতে ফের চলল বুলডোজ়ার

বহরমপুরে চালতিয়া বিল লাগোয়া সরকারি জমিতে একটি অবৈধ নির্মাণ হয়েছিল। সোমবার সকালে বুলডোজ়ার দিয়ে সেই নির্মাণ ভাঙা হয়। জেলা প্রশাসনের বক্তব্য, হাই কোর্টের নির্দেশেই পদক্ষেপ করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩১
Share:

বহরমপুরে ভাঙা হচ্ছে অবৈধ নির্মাণ। —নিজস্ব চিত্র।

অবৈধ নির্মাণ ভাঙতে ফের বুলডোজ়ারের শরণাপন্ন হল মুর্শিদাবাদ জেলা প্রশাসন। এক মাসের মধ্যে দ্বিতীয় বার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বহরমপুরে চালতিয়া বিল লাগোয়া সরকারি জমিতে একটি অবৈধ নির্মাণ হয়েছিল। জবরদখল করে তৈরি করা হচ্ছিল বাড়ি। আদালতের নির্দেশে সোমবার সকালে সেই বাড়িই ভেঙে দিল স্থানীয় প্রশাসন। সকাল থেকেই এলাকায় বাড়ি ভাঙার কাজ শুরু হয়। এই প্রসঙ্গে বহরমপুর (সদর)-এর মহকুমাশাসক (এসডিও) প্রভাত চট্টোপাধ্যায় জানান, কলকাতা হাই কোর্টের নির্দেশ অনুসারেই এই অবৈধ বাড়ি ভাঙা হচ্ছে।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বহরমপুর শহরের অন্যতম জলাভূমি চালতিয়া বিলের এক পাশেই রয়েছে ভাকুড়ি মৎস্যজীবী সমবায় সমিতির অফিস। সেই অফিসের রাস্তার পাশে ছিল সরকারি জমি। সেই জমিতেই অবৈধ নির্মাণের অভিযোগ ঘিরে আদালতের দারস্থ হয়েছিলেন সমিতির সদস্যেরা। অভিযোগ ছিল যে, চালতিয়া বিলের খাল সংলগ্ন জমিতে বেআইনি ভাবে বাড়ি বানিয়েছেন এক ব্যক্তি। আগেই আদালত নির্দেশ দেয়, ভেঙে ফেলতে হবে ওই বাড়ি। ওই জমিতে বাড়ি বানিয়েছিলেন কাওশার শেখ নামের এক ব্যক্তি। বানানো হয়েছিল দু’টি ঘর। এ দিন জেসিবি মেশিন দিয়ে সে বাড়ি কার্যত গুঁড়িয়ে দেওয়া হয়। এই প্রসঙ্গে মহকুমাশাসক বলেন, “বেশ কিছু অবৈধ নির্মাণ ভাঙার জন্য আদালতের নির্দেশ এসেছে। উচ্চ আদালতের নির্দেশ অনুসারে ক্রমান্বয়ে পদক্ষেপ করা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন