India Cricket

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় জিতেই পাঁচ ক্রিকেটারকে বাড়ি পাঠিয়ে দিল ভারত, এলেন পাঁচ জন

পর পর দু’টি এক দিনের ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় পকেটে পুরে নিয়েছে ভারত। ফলে তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে পাঁচ ক্রিকেটারকে। দলে এসেছেন নতুন পাঁচ ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় জেতার পরেই বড় বদল হল ভারতীয় দলে। প্রথম দুই ম্যাচে দলে থাকা পাঁচ ক্রিকেটারকে বিশ্রাম দিল ম্যানেজমেন্ট। রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, শার্দূল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণ ও তিলক বর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁরা দলের সঙ্গে রাজকোটে যাচ্ছেন না। দ্বিতীয় এক দিনের ম্যাচের আগে যশপ্রীত বুমরা ব্যক্তিগত কারণে বাড়ি ফেরায় বাংলার মুকেশ কুমারকে দলে নেওয়া হয়েছিল। তৃতীয় ম্যাচে বুমরা ফিরছেন। তাই মুকেশও থাকবেন না দলে। বুমরা ছাড়া রাজকোটে ভারতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন আরও চার ক্রিকেটার। তাঁরা হলেন— রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পাণ্ড্য ও কুলদীপ যাদব। প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁদের।

Advertisement

বিশ্বকাপের দলে থাকা ক্রিকেটারদের উপর যাতে বেশি চাপ না পড়ে তার জন্য তাঁদের বিশ্রাম দিয়ে দিয়ে খেলাচ্ছে ম্যানেজমেন্ট। সেই কারণেই প্রথম দুই ম্যাচে রোহিত, বিরাট, হার্দিক ও কুলদীপকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তৃতীয় ম্যাচে তাঁরা খেলবেন। শুভমন ও শার্দূলও ভারতের বিশ্বকাপের দলে রয়েছেন। প্রথম দুই ম্যাচে ভাল খেলেছেন শুভমন। দ্বিতীয় ম্যাচে শতরান করেছেন। তাই তৃতীয় ম্যাচে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

রুতুরাজ আবার এশিয়ান গেমসে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। ১ অক্টোবর থেকে এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটের কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে ভারত। সেই প্রতিযোগিতার আগে রুতুরাজকে বিশ্রাম দেওয়া হয়েছে। প্রসিদ্ধ চোট সারিয়ে ফিরেছেন। তাই তাঁকেও বেশি ধকল দিতে চাইছে না ম্যানেজমেন্ট।

Advertisement

বিশ্বকাপের জন্য প্রাথমিক দল বেছে নিয়েছে ভারত। কিন্তু তার পরেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দরকে দলে নেওয়া হয়েছিল। তাঁদের মধ্যে অশ্বিন প্রথম দু’ম্যাচে খেলেছেন। দ্বিতীয় ম্যাচে তিনি যে ভাবে বল করেছেন তাতে বিশ্বকাপের দলে ঢোকার বড় দাবিদার ভারতীয় স্পিনার। এখন দেখার শেষ মুহূর্তে ভারতের বিশ্বকাপের দলে কোনও বদল হয় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন