Murshidabad Athlete

জেলার মুখ উজ্জ্বল করলেন তিন প্রতিযোগী

গত ১৩ অগস্ট কলকাতার স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার মাঠে আনুষ্ঠানিক ভাবে ওই প্রতিযোগিতা শুরু হয়ে ১৬ অগস্ট শেষ হয়।

Advertisement

সাফিউল্লা ইসলাম

ডোমকল শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ০৮:৫৫
Share:

কলকাতার স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার মাঠ। —ফাইল চিত্র।

৭১ তম রাজ্য অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ ২০২৩-এ মুর্শিদাবাদ জেলার মুখ উজ্জ্বল করলেন তিন প্রতিযোগী। তাঁরা হলেন লালবাগের রতনপুরের অভ্রনীল হেমব্রম, মুকুন্দবাগের রূম্পা খাতুন ও সাগরপাড়ার নরসিংহপুরের সায়নী সরকার। গত ১৩ অগস্ট কলকাতার স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার মাঠে আনুষ্ঠানিক ভাবে ওই প্রতিযোগিতা শুরু হয়ে ১৬ অগস্ট শেষ হয়। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ১৪-২৩ বছর বয়সী প্রতিযোগিরা প্রতিযোগিতার বিভিন্ন বিভাগে যোগ দেয়। মুর্শিদাবাদ জেলা থেকেও ভিন্ন ভিন্ন বিভাগে ১৫ জন প্রতিযোগী যোগদান করেছিল। এর মধ্যে ১১ জন ছেলে ও ৪ জন মেয়ে। এই প্রতিযোগিতায় পুরুষ ২০ বয়স বিভাগে দীর্ঘ লম্ফনে প্রথম হয়েছেন অভ্রনীল হেমব্রম। ১৮ বছর বালিকা বিভাগে দীর্ঘ লম্ফনে তৃতীয় স্থান অধিকার করেছেন রূম্পা খাতুন। ৪০০ মিটার দৌড় প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেন সায়নী সরকার। তাঁদের এই সাফল্যে খুশি জেলার ক্রীড়া সংস্থা থেকে শুরু করে পরিবার-পরিজন সকলেই।

Advertisement

মুর্শিদাবাদ জেলা অ্যাথলেটিক সাব কমিটির সদস্য হেমন্ত ঘোষ বলেন, ‘‘জেলার ছেলে-মেয়েদের এমন সাফল্যে আমরা খুশি। তাঁরা আরও প্রতিযোগিতায় যোগদান করে জেলার মুখ উজ্জ্বল করুক। জেলার বিভিন্ন জায়গায় ক্যাম্পের মাধ্যমে ছেলে-মেয়েদের খেলার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন