Taylor Swift Concert

টেলর সুইফটের কনসার্টে মেঝেতে অবহেলায় শুয়ে রয়েছে এক শিশু, মা-বাবাকে জেলে পাঠানোর দাবি

প্যারিসে কনসার্টের এক প্রতিনিধি জানালেন, যে সব দর্শকের সঙ্গে ছোট বাচ্চা রয়েছে তাঁদের জন্য বিকল্প বসার ব্যবস্থা করা হয়েছিল কনসার্টে। কিন্তু সেই পরিষেবা প্রত্যাখ্যান করেন দর্শক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২৩:৪৩
Share:

কনসার্টে মেঝেতে শুয়ে রয়েছে এক শিশু। —ছবি : সংগৃহীত

মার্কিন পপ তারকা টেলর সুইফটের কনসার্টে মেঝেতে শুয়ে রয়েছে এক শিশু। ছবি প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় বয়ে যায় সমাজমাধ্যম জুড়ে। সম্প্রতি প্যারিসে ঘটে ঘটনাটি। ছবিতে দেখা গিয়েছে, শিশুর পাশে এক ব্যক্তি দাঁড়িয়ে রয়েছেন। কিন্তু তিনিই শিশুটির অভিভাবক কি না, তা নিয়ে উঠছে প্রশ্ন।

Advertisement

কেউ লিখেছেন, কনসার্টে এই ভাবে কোনও শিশুকে মাটিতে শুয়ে থাকতে দেখা গেলে, অবশ্যই নিরাপত্তারক্ষীদের জানানো উচিত। পপ কনসার্টের মেঝে শিশুর জন্য একেবারেই সুরক্ষিত জায়গা নয়।

প্যারিসে এক বাবা ও মা, রক গানে এতটাই মশগুল হয়ে ছিলেন যে, নিজেদের সন্তানকে মাটিতে ফেলে রাখেন তাঁরা। তাতে তুমুল ক্ষোভ প্রকাশ করেন নেটাগরিকদের একাংশ। শিশুটির মা-বাবাকে জেলে পাঠানোর দাবিও জানালেন অনেকে। তাঁদের মতে, টেলর সুইফটের কনসার্টে শিশুকে মাটিতে রাখার অপরাধে মা-বাবাকে জেলে পাঠানো উচিত। নিতান্তই সাধারণ জ্ঞানের অভাব রয়েছে তাঁদের।

Advertisement

পপ গানের কনসার্ট নিয়ে দর্শক বা শ্রোতাদের মধ্যে উত্তেজনা থাকে। গান শোনার সঙ্গে নাচের তালেও পা মেলান তাঁরা। এমতাবস্থায় শিশুটির পদপিষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। নিছক কনসার্ট উপভোগ করার জন্য মা-বাবার এই গাফিলতি! যেখানে কনসার্টের আয়োজন করা হয়েছিল, সেই জায়গার এক প্রতিনিধি এই প্রসঙ্গে জানিয়েছেন যে, সব দর্শকের সঙ্গে ছোট বাচ্চা রয়েছে, তাঁদের জন্য বিকল্প বসার ব্যবস্থা করে হয়েছিল কনসার্টে। কিন্তু সেই পরিষেবা প্রত্যাখ্যান করেন দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন