Tehatta

কমলেন্দু স্মরণে বিমান

প্রয়াত নেতার স্মরণসভায় এসে তৃণমূলের ‘কাটমানি’ ও বিজেপির ‘এনআরসি’ নিয়ে কটাক্ষ করলেন সিপিএম নেতা তথা রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

তেহট্ট শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ০১:৫৮
Share:

তেহট্টে বিমান বসু। নিজস্ব চিত্র।

প্রয়াত নেতার স্মরণসভায় এসে তৃণমূলের ‘কাটমানি’ ও বিজেপির ‘এনআরসি’ নিয়ে কটাক্ষ করলেন সিপিএম নেতা তথা রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। রাজ্যের প্রাক্তন মন্ত্রী কমলেন্দু সান্যালের স্মরণসভায় শনিবার তেহট্ট আসেন বিমান। দীনবন্ধু মিত্র মঞ্চে ওই সভায় তিনি বলেন, “কমলেন্দুবাবু নিজের জন্য কিছুই করেননি। যা করেছেন দলের ও সমাজের জন্য। তিনি ছিলেন প্রকৃত কমিউনিস্ট। অনেকেই ভাবেন, পার্টির সদস্যপদ থাকলেই তিনি কমিউনিস্ট, কিন্তু নিজের কাজ ও আত্মত্যাগের মধ্যে দিয়ে তা প্রমাণ করতে হয়।” তৃণমূলের প্রতি তাঁর কটাক্ষ, “দল শাসন ক্ষমতায় থাকলে কাটমানি দালালি অনেক ঘটনাই ঘটে থাকে।” এনআরসি প্রসঙ্গে তিনি বলেন, “দেশভাগের পর ’৫০ থেকে ’৭০ সাল পর্যন্ত ও পার বাংলা থেকে প্রচুর মানুষ এসেছেন। পরে ৭১ থেকে ৭৫ পর্যন্তও এসেছেন। বিজেপি ও পার বাংলা থেকে আসা মানুষদের নিয়ে নিম্নমানের রাজনীতি করছে।” দিল্লির কৃষক আন্দোলন সম্পর্কে তিনি বলেন, “কেন্দ্রীয় সরকার এই আন্দোলনকে ভাঙতে চাইছে। আমাদের তৃণমূল এবং বিজেপির স্বৈরাচারী মনোভাবকে প্রতিহত করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন