Bomb disposal

বিস্ফোরকের স্তূপের উপর মুর্শিদাবাদ! জেলার বিভিন্ন জায়গায় মিলল বোমা, চলছে নিষ্ক্রিয় করার কাজ

বড়ঞার নিমা গ্ৰামের একটি মাঠে একটি প্লাস্টিকের পাত্র পড়ে থাকতে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তাঁরা খবর দেন পুলিশে। ঘটনাস্থলে পৌঁছে ওই জায়গা থেকে ১৫টির বেশি তাজা বোমা উদ্ধার করে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বড়ঞা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৫:১৭
Share:

মুর্শিদাবাদে উদ্ধার হওয়া বোমা। —নিজস্ব চিত্র।

পঞ্চায়েত ভোটের আগে থেকেই মুর্শিদাবাদের নানা জায়গায় মিলেছে বিস্ফোরক। ভোটের সময় শাসক এবং বিরোধীর গন্ডগোলে লাগাতার বোমাবাজি হয়েছে। নির্বাচনের ফল বেরনোর পরও বিস্ফোরণে খামতি নেই। প্রতি দিনই বোমা উদ্ধার করছে পুলিশ। রবিবারও জেলার নানা জায়গা থেকে মিলল তাজা বোমা।

Advertisement

বড়ঞার নিমা গ্ৰামের একটি মাঠে একটি প্লাস্টিকের পাত্র পড়ে থাকতে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তাঁরা খবর দেন পুলিশে। এর পর ঘটনাস্থলে পৌঁছে ওই জায়গা থেকে ১৫টির বেশি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। এর কিছু ক্ষণের মধ্যেই খবর আসে বড়ঞার সুন্দরপুরের কাছে হাতিশালা গ্রামের মাঠেও একটি পাত্র ভর্তি বোমা মিলিছে। খবর পেয়ে সেখানেও ছোটে পুলিশ। ওই সব বিস্ফোরক নিষ্ক্রিয় করতে খবর দেওয়া হয়েছে বম্ব ডিসপোজ়াল স্কোয়াডে। তবে দুই ঘটনায় এখনও পর্যন্ত কোনও আটক বা গ্রেফতারির খবর পাওয়া যায় না।

এর মধ্যে দৌলতাবাদ থানার গৌরীপুর এলাকায় একটি পাটের খেতে বোমা উদ্ধারের খবর পাওয়া গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, সেখানে তিনটি সকেট বোমা মিলেছে। জমিতে পাট কাটতে গিয়ে কৃষকরাই ওই বোমা দেখতে পান। দৌলতাবাদ থানায় খবর দেওয়া হলে ঘটনাস্থলে যায় পুলিশ। বিস্ফোরকগুলি নিষ্ক্রিয় করার কাজ শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন