লালগোলা চ্যালেঞ্জ কাপের প্রথম খেলায় জয়ী চামাপাড়া

মঙ্গলবার শুরু হল একাদশতম লালগোলা চ্যালেঞ্জ কাপ ফুটবল প্রতিযোগিতা। আট দলীয় নকআউট পর্যায়ের প্রথম দিনের খেলায় চামাপাড়া টাইগার সঙ্ঘ ৫-২ গোলে হারায় মধুপুর অগ্রগামী সঙ্ঘকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৫ ০০:৪১
Share:

মঙ্গলবার শুরু হল একাদশতম লালগোলা চ্যালেঞ্জ কাপ ফুটবল প্রতিযোগিতা।

Advertisement

আট দলীয় নকআউট পর্যায়ের প্রথম দিনের খেলায় চামাপাড়া টাইগার সঙ্ঘ ৫-২ গোলে হারায় মধুপুর অগ্রগামী সঙ্ঘকে। বাংলাদেশের সীমানা লাগোয়া লালগোলা থানা এলাকা আন্তর্জাতিক চোরাপাচারের ট্রানজিট পয়েন্ট হিসাবে পুলিশি মানচিত্রে চিহ্নিত রয়েছে। সেই সঙ্গে হেরোইনের নেশা ও হেরোইনের আন্তর্জাতিক কারবারের জন্যও লালগোলার কুখ্যাতি রয়েছে। সেই দুর্নাম দূর করার চেষ্টা হিসাবে স্থানীয় বেসjকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘লালগোলা সঞ্জীবন’ ১১ বছর আগে লালগোলা চ্যালেঞ্জ কাপ ফুটবল প্রতিযোগিতার আয়োজন করে। বছর যত গড়িয়েছে খেলা ঘিরে মানুষের উন্মাদনা বেড়েছে।

আয়োজক সংস্থার অন্যতম কর্মকর্তা বিকাশ রায় জানালেন, কুপ্রভাব থেকে নতুন প্রজন্মকে দূরে সরিয়ে রাখতে এই খেলার আয়োজন করা হয়। এই কারণে লালগোলা চ্যালেঞ্জ কাপে যোগদানকারী আটটি দলই এই থানা এলাকার। তবে প্রতিটি দলের সর্বোচ্চ পাঁচ জন ফুটবলার ব্লকের বা জেলার বাইরের হতে পারেন। কারণ তাঁদের মতো প্রতিষ্ঠিতদের খেলা দেখে এলাকার ছেলেরা খেলায় উৎসাহ পাবে। প্রতিটি দলের বাকি ৬ জন ফুটবলার অবশ্যই লালগোলা থানা এলাকার।

Advertisement

লালগোলা এমএন আকাদেমি মাঠের খেলার ফাইনাল আগামী ১১ সেপ্টেম্বর। আয়োজক সংস্থার সম্পাদক উত্তম জৈন জানালেন, সব্যসাচী মিত্র উইনার্স কাপ ও অজিতকুমার রানার্স কাপের প্রতিযোগিতায় বাকি ৬টি দল হল— চাটাইডুবি নবীন সঙ্ঘ, মল্লিকপুর অগ্রদূত ক্লাব, শেখালিপুর ফ্রেন্ডস ক্লাব, দেশওয়ালিপাড়া পল্লিমঙ্গল ক্লাব, বিষ্ণুপুর যুব সঙ্ঘ ও ফকিরপাড়া জুনিয়র ক্লাব। লালগোলা চ্যালেঞ্জ কাপের প্রথম দিনের খেলা দেখতে উৎসাহীদের ঢল নামে মাঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন