BJP

বিজেপি বিধায়কের বাড়িতে সিআইডি, এমস নিয়োগের তদন্তে বঙ্কিমের পুত্রবধূকে জিজ্ঞাসাবাদ

এমসে নিয়োগ দুর্নীতি মামলায় এ বার সিআইডির জেরার মুখে পড়লেন নদিয়ার চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষের পুত্রবধূ অনসূয়া ঘোষ। বৃহস্পতিবার দুপুরে সিআইডির একটি দল চাকদহে বঙ্কিমের বাড়িতে পৌঁছয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাকদহ শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৮:০৮
Share:

বিজেপি বিধায়কের বঙ্কিমচন্দ্র ঘোষের বাড়িতে সিআইডির দল।

এমসে নিয়োগ দুর্নীতি মামলায় এ বার সিআইডির জেরার মুখে পড়লেন নদিয়ার চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষের পুত্রবধূ অনসূয়া ঘোষ। বৃহস্পতিবার দুপুরে সিআইডির একটি দল চাকদহে বঙ্কিমের বাড়িতে পৌঁছয়। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ বঙ্কিম। তাঁর বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। বিজেপির বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করার পাল্টা অভিযোগ তুলেছে তৃণমূলও।

Advertisement

বৃহস্পতিবার ৩ সদস্যের সিআইডির একটি প্রতিনিধি দল পৌঁছয় বঙ্কিমের বাড়িতে। সেই দলে ছিলেন এক মহিলা আধিকারিকও। কল্যাণীর এমসে ৭ জনের নামে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ দায়ের করেছিলেন এক চাকরিপ্রার্থী। সেই তদন্তের দায়িত্ব পায় সিআইডি। ওই ৭ জনের মধ্যে রয়েছেন বঙ্কিমের পুত্রবধূও। এর আগেও বঙ্কিমের পুত্রবধূ অনসূয়াকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। বৃহস্পতিবার আরও এক দফা জিজ্ঞাসাবাদের মুখে তিনি। একই অভিযোগ রয়েছে বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানার বিরুদ্ধেও। তাঁকেও জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি।

বিষয়টিকে রাজনৈতিক ‘প্রতিহিংসা’ বলে অভিযোগ করেছেন বিজেপি বিধায়ক। বঙ্কিমের মতে, ‘‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ষড়যন্ত্র করা হয়েছে। একটি বেসরকারি সংস্থা বিজ্ঞপ্তি দিয়ে পাঁচ মাসের চুক্তিতে নিয়োগ করেছিল। রাজনৈতিক ভাবে পেরে না উঠে ভিত্তিহীন একটি অভিযোগ নিয়ে অসভ্যতা শুরু করেছে সিআইডি।’’

Advertisement

বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূলের রানাঘাট সাংগঠনিক জেলার সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে গণতান্ত্রিক ব্যবস্থায় হস্তক্ষেপ, এটা বিজেপির সংস্কৃতি হতে পারে। আমাদের সংস্কৃতি নয়।’’ বিষয়টির তদন্ত চলছে বলে বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে চাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন