Clash

Clash: নামযজ্ঞে মারামারি, কড়া হল নিয়ম

স্থানীয়দের অভিযোগ, মদ্যপ অবস্থায় গান শুনতে এসে ঝামেলায় জড়িয়ে পড়ছেন যুবকেরা।

Advertisement

সাগর হালদার  

তেহট্ট শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ০৬:২২
Share:

নামযজ্ঞ অনুষ্ঠান ঘিরে চলল তুমুল মারামারি। বন্ধ হয়ে গেল অনুষ্ঠান। সেখান থেকে শিক্ষা নিয়ে অন্যরকম ব্যবস্থা নিল তেহট্ট বিপর্যয় মোকাবিলা কমিটি। অনুষ্ঠানে মদ্যপ-দের প্রবেশ নিষিদ্ধ হল।

Advertisement

এদের আয়োজনেই বিভিন্ন এলাকায় চলছে প্রহর ভিত্তিক নামযজ্ঞ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের গান শুনতে গিয়েই হচ্ছে ঝামেলা। স্থানীয়দের অভিযোগ, মদ্যপ অবস্থায় গান শুনতে এসে ঝামেলায় জড়িয়ে পড়ছেন যুবকেরা। সেখান থেকে হচ্ছে হাতাহাতি-মারামারি। কিছুদিন আগেই তেহট্টের গোপালপুর এলাকায় সেই অনুষ্ঠান হয় বিতর্ক। মাথা ফাটে এক মহিলার। মদ্যপ কিছু যুবকের জন্য সেই অনুষ্ঠান সাময়িক ভাবে বন্ধ করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। পরিস্থিতি সামাল দেয় পুলিশ।

অন্যদিকে তেহট্ট নতুনপাড়ার সেই নামযজ্ঞ অনুষ্ঠান ঘিরে মারামারির ঘটনা ঘটে। পাশের পাড়া থেকে আসা কিছু মদ্যপ যুবকের দাপটে সন্ধ্যা থেকে ঝামেলা শুরু হয়। শেষে হাতাহাতি তারপরে লোহার রড দিয়ে মারামারি হয়। মাথা ফাটে বিমল ঘোষ নামে এক ব্যক্তির। ৫ জনের নামে লিখিত অভিযোগ দায়ের হয় তেহট্ট থানায়। এক জনকে গ্রেফতার করতে পারলেও বাকিরা পলাতক। এ বছরের জন্য ওই এলাকার নামযজ্ঞ অনুষ্ঠান বন্ধ করতে বাধ্য হন কর্তৃপক্ষ।

Advertisement

তার পরই অনুষ্ঠানে সরকারি বিধি নিষেধে নজর দেওয়ার পাশাপাশি ব্যানার টাঙিয়ে লেখা হয়েছে, ‘মদ্যপ অবস্থায় এই অনুষ্ঠানে প্রবেশ নিষেধ।’ কমিটির সদস্য দেবাশিস চট্টোপাধ্যায় বলেন, “ব্যানারে লিখে দেওয়া হয়েছে যে, মদ্যপ অবস্থায় কেউ প্রবেশ করতে পারবে না। অনুষ্ঠানের জায়গায় যাতে কোনও অকৃতিকর কাজ না হয় সেই কারণে আমাদের কমিটির সদস্যরা নজরদারি চালাচ্ছে।” নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন