Humayun Kabir

কোন্দলে ফের কাঠগড়ায় হুমায়ুন

অভিযোগ, স্থানীয় বাসিন্দা যামিনী মণ্ডল এবং তাঁর অনুগামীরা ওই জমি দখল করে রেখেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২০ ০৩:৩২
Share:

ফাইল চিত্র।

দলে ফেরা ইস্তক হুমায়ুন কবীরকে নিয়ে বিড়ম্বনার শেষ নেই তৃণমূলের। কখনও স্থানীয় বিধায়কের সঙ্গে কমিটি গঠন নিয়ে বিবাদ, কখনও বা লড়াই বাঁধছে বিরোধী গোষ্ঠীর পঞ্চায়েত প্রধানের সঙ্গে। তালিকায় শেষ সংযোজন স্থানীয় বিধায়ক রবিউল আলমের সঙ্গে জমি বিবাদ।

Advertisement

শক্তিপুরের রামনগরের বিনপাড়া এলাকায় প্রায় ৬০ বিঘা জমি রয়েছে চিনি কলের। বন্ধ সেই চিনি কলের জমির দখলদারি নিয়েই বিবাদের সুত্রপাত বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। অভিযোগ, স্থানীয় বাসিন্দা যামিনী মণ্ডল এবং তাঁর অনুগামীরা ওই জমি দখল করে রেখেছে। হুমায়ুনের দাবি এলাকার ভূমিহীন কৃষক দের ওই জমি বণ্টন করতে গিয়েই বাঁধা পেয়েছেন তিনি। তার জেরেই বচসা থেকে হাতাহাতিতে গড়ায়। দুপক্ষের পাঁচ জন জখম হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। আহতদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাক্তন মন্ত্রী হুমায়ুন দলে ফেরার পরে হিজুলি মাঠে বোমাবাজির ঘটনাতেও আঙুল উঠেছিল তাঁর দিকে। ওই ঘটনায় পুলিশ হুমায়ুনের বিরুদ্ধে মামলা রুজু করে।

তারপরেই হুমায়ুন তোপ দেগেছিলেন রেজিনগরের পুলিশ তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। হুমায়ুন বলেন, ‘‘রামনগর চিনি কলের জমি যামিনী মণ্ডল দখল করে রেখেছে। এখন সে তৃণমূলের নেতা। তাকে মদত যোগাচ্ছে রবিউল আলম চৌধুরী। এলাকার কিছু ভূমি হীন চাষি ওই জমিতে চাষ করতে গেলে বাঁধা পায়। আমি তাদের পাশে দাঁড়িয়েছি মাত্র। "

Advertisement

রবিউল পালটা বলেন, " কিছু মানুষ ওই জমি দখল করে আছে তাদের আমি চিনিনা। এদিন কিছু লোক ওই জমি পালটা দখল নিতে গেলে মারপিট হয় শুনেছি। তবে কে আমার নামে কি বলল তার জবাব আমি দেব না। "

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন