Coronavirus

এক দিনে করোনা ছ’জনের

রানাঘাট-২ নম্বর ব্লকের দু’টি গ্রাম পঞ্চায়েতের ৬ জনের এ দিন করোনা ধরা পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

রানাঘাট শেষ আপডেট: ২৪ মে ২০২০ ০১:০৭
Share:

প্রতীকী ছবি

দেশ ও রাজ্যের মতো নদিয়াতেও প্রতিদিন করোনা রোগীর সন্ধান মিলছে। এখনও পর্যন্ত এক দিনে সব থেকে বেশি নতুন রোগী পাওয়া গেল শনিবার।

Advertisement

রানাঘাট-২ নম্বর ব্লকের দু’টি গ্রাম পঞ্চায়েতের ৬ জনের এ দিন করোনা ধরা পড়েছে। এর মধ্যে বৈদ্যপুর-১ নম্বর গ্রাম পঞ্চায়েতের পশ্চিম শিমুলিয়া গ্রামের এক জন ও দক্ষিণ খাসপুরের চার জন এবং শ্যামনগর গ্রাম পঞ্চায়েতের এক জন রয়েছেন। এর আগে দক্ষিণ খাসপুরে দু’জনের করোনা ধরা পড়েছিল। শনিবার যাঁদের করোনা ধরা পড়েছে তাঁরা পরিযায়ী শ্রমিক। তাঁদের এক জন দিল্লি থেকে বাকিরা মহারাষ্ট্র থেকে ফিরেছেন। টানা দু’মাস বেতন না-পাওয়ায় জমানো টাকা খরচ করে কোনওরকমে দিন কাটিয়েছেন। শেষে আর থাকতে না-পেরে বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। কয়েক দিন আগে তাঁরা এলাকায় ফেরেন। প্রশাসন সূত্রের খবর, এঁরা ধানতলা থানার হিজুলি এবং রানাঘাট থানার ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে কোয়রান্টিন সেন্টারে ছিলেন। শুক্রবার তাঁদের লালারস পরীক্ষার রিপোর্ট আসে। তার পর তাঁদের কল্যাণী কোবিড হাসপাতালে পাঠানো হয়েছে। রানাঘাট ২ নম্বরের বিডিও খোকন বর্মন বলেন, ‘‘আক্রান্তদের এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। এলাকাকে চার দিক থেকে ঘিরে আটকে দেওয়া হয়েছে। গ্রামের লোকেদের আপাতত বাইরে আসা-যাওয়া করতে নিষেধ করা হয়েছে। এলাকার বাড়ি- বাড়ি গিয়ে শারীরিক পরীক্ষা করছে স্বাস্থ্য দফতরের কর্মীরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন