Adhir Ranjan Chowdhury

অধীরের চিঠির পরে বহরমপুরে কোভিড হাসপাতাল ও অক্সিজেন প্ল্যান্ট চালু করল ডিআরডিও

করোনা পরিস্থিতি মোকাবিলায় বহরমপুরে কোভিড হাসপাতাল ও অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্য কেন্দ্রকে চিঠি দিয়েছিলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ০০:১৭
Share:

প্রতীকী চিত্র

করোনা পরিস্থিতি মোকাবিলায় বহরমপুরে কোভিড হাসপাতাল ও অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্য কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়েছিলেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী। সেই আবেদন মেনে এ বার ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র পরিচালনায় বহরমপুরে অক্সিজেন প্ল্যান্ট চালু হল। এ ছাড়া ২৫০ শয্যার একটি কোভিড হাসপাতালও চালু হতে চলেছে সেখানে। বহরমপুরের পাশপাশি কল্যাণীতেও চালু হবে কোভিড হাসপাতাল।

Advertisement

বহরমপুর মাতৃসদন কোভিড হাসপাতালে ডিআরডিও-র অধীনে অক্সিজেন প্ল্যান্ট পরিষেবা চালু করা হয়েছে মঙ্গলবার থেকে। এই প্ল্যান্টের উদ্বোধন করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। উপস্থিত ছিলেন চিকিৎসকরাও। এর ফলে রোগীদের অক্সিজেনের সমস্যা মেটানো যাবে বলেই দাবি আধিকারিকদের।

সম্প্রতি ডিআরডিও আধিকারিকরা বহরমপুরে এসে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। অধীর ১ হাজার শয্যার দাবি করলেও জেলা প্রশাসনের কাছে জায়গার অভাব থাকায় বর্তমানে মাত্র ২৫০ শয্যার হাসপাতালের অনুমোদন দেওয়া হয়েছে। আগামী দিনে ধীরে ধীরে শয্যার সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানানো হয়েছে ডিআরডিও–র তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন