কোন্দল তৃণমূল শিবিরে

প্রশ্নটা তুলে দিচ্ছে নদিয়া ও মুর্শিদাবাদের একাধিক ঘটনা। নদিয়ায় একই বুথে তৃণমূলের দুই দাবিদার। এক জন অসীম বিশ্বাস। অন্য জন মাধবী বিশ্বাস। রবিবার রাতে চাকদহ থানার হিংনারা গ্রাম পঞ্চায়েত এলাকার বল্লভপুর গ্রামে অসীমবাবুর বাড়ি লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৮ ০২:০৪
Share:

মনোনয়নপত্র জমা দিতে গিয়ে শাসক দলের প্রার্থীদের কোথাও বাধা পাওয়ার কথা নয়। পানওনি। কিন্তু তাতে কি দলের কোন্দল রুখে দেওয়া গিয়েছে? প্রশ্নটা তুলে দিচ্ছে নদিয়া ও মুর্শিদাবাদের একাধিক ঘটনা। নদিয়ায় একই বুথে তৃণমূলের দুই দাবিদার। এক জন অসীম বিশ্বাস। অন্য জন মাধবী বিশ্বাস। রবিবার রাতে চাকদহ থানার হিংনারা গ্রাম পঞ্চায়েত এলাকার বল্লভপুর গ্রামে অসীমবাবুর বাড়ি লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়া হয়েছে বলে অভিযোগ। জানলার কাচ চুরমার হয়েছে, জলের পাইপ ফেটে গিয়েছে। অল্পের জন্য রক্ষা পেয়েছেন অসীম। অভিযোগের আঙুল উঠেছে তাঁর দলেরই মাধবীদেবীর দিকে। অসীম বলছেন, “মাধবীর স্বামী বিজন বিশ্বাস লোকজন দিয়ে আমার উপর আক্রমণ করিয়েছেন।” বিজন অবশ্য এ দিন পাল্টা দাবি করছেন, ‘‘অসীম নাটক করছেন।’’

Advertisement

তৃণমূ‌লের প্রার্থীর বিরুদ্ধে মুর্শিদাবাদের নওদায় যুব-তৃণমূলের সমর্থিত প্রার্থী দাঁড়িয়েছেন বলেও অভিযোগ উঠেছে। মূল অভিযোগকারী নওদার ৬৬ নম্বরের জেলা পরিষদ প্রার্থী নির্দলের আলেয়া সিদ্দিকি। তিনি শনিবার জেলা পরিষদের আসনে মনোনয়ন জমা দিয়ে দাবি করেন, ‘‘আমার সঙ্গে যুব তৃণমূল রয়েছে। সঙ্গে কংগ্রেস ও সিপিএম।’’ তবে তাঁর দাবি অস্বীকার করেছেন তৃণমূলের ব্লক সভাপতি মোসারফ হোসেন মধু।

দলের মধ্যে গোলমালের জেরে মনোনয়নপত্র জমা দিতে না-পেরে সোমবার দুপুরে লালবাগ তৃণমূল কার্যালয়ে হামলা চালায় তৃণমূলেরই এক গোষ্ঠী। জানা গিয়েছে, কাপাসডাঙা পঞ্চায়েতের হাসনাবাদ ১২ নম্বর বুথে প্রার্থী হওয়ার দাবিদার ছিলেন সেন্টু শেখ ও বাবু শেখ। এ দিন প্রার্থী হিসেবে সেন্টু শেখ মনোনয়ন পত্র জমা দিয়েছেন জানতে পেরে বাবু শেখের অনুগামীরা লালবাগের দলীয় কার্যালয়ে ভাঙচুর চালায় বলে অভিযোগ। কার্যালয়ে দরজা বন্ধ করে তখন ভেতরে বসে বিধায়ক শাওনী সিংহ রায়, লালবাগ মহকুমার তৃণমূলের সভাপতি তথা মুর্শিদাবাদ জেলা পরিষদের প্রার্থী রাজীব হোসেন-সহ একাধিক নেতানেত্রী। বিক্ষুব্ধ গোষ্ঠীর লোকেরা দলীয় কার্যালয়ে ইট-পাথরও ছোড়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন