Hanskhali

Hanskhali Gangrape: হাঁসখালি: নির্যাতিতাকে দাহের সময় শ্মশানে ছিল সমরেন্দু, দুই ধৃতকে হেফাজতে নিল সিবিআই

সমরেন্দুর বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগও উঠেছে। ধৃতদের একসঙ্গে বসিয়ে জেরা করে জট ছাড়াতে চাইছে সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৮:৫৭
Share:

সিবিআই হেফাজতে সমরেন্দু গয়ালি। —নিজস্ব চিত্র।

হাঁসখালি গণধর্ষণ-কাণ্ডে ধৃত মূল অভিযুক্ত ব্রজগোপাল গয়ালির বাবা সমরেন্দু গয়ালি ওরফে সমরকে নিজেদের হেফাজতে নিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিরকরা। তাঁর বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাট, প্রভাব খাটানো-সহ একাধিক অভিযোগ রয়েছে। পাশাপাশি, হেফাজতে নেওয়া হয়েছে সমরেন্দুর বন্ধু পীযূষ ভক্তকেও। সিবিআই সূত্রে জানা গিয়েছে, মূল অভিযুক্ত ব্রজগোপাল এবং অন্য দুই ধৃত রঞ্জিত মল্লিক ওরফে লাদেন আর প্রভাকর পোদ্দার জেরায় স্বীকার করেছে সমরেন্দুর ভূমিকার কথা।
শনিবার সমরেন্দু আর পীযূষকে রানাঘাট মহকুমা আদালতে তোলা হয়েছিল। সিবিআইয়ের তরফে ধৃতদের চার দিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন করা হয়। তবে বিচারক সমরেন্দু এবং পীযূষকে তিন দিনের জন্য সিবিআই হেফাজতে পাঠিয়েছেন। ধৃতদের নিজেদের হেফাজতে নিয়ে আরও জেরা করতে চান তদন্তকারীরা।

Advertisement

সিবিআই সূত্রে জানা গিয়েছে, হাঁসখালি-কাণ্ডে ধৃত মূল অভিযুক্ত তথা সমরেন্দুর ছেলে ব্রজগোপাল, লাদেন এবং প্রভাকরকে জিজ্ঞাসাবাদ করে বহু চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন তদন্তকারীরা। তদন্তকারীরা জানতে পেরেছেন, সমরেন্দুর ছেলে ব্রজ স্বীকার করে নিয়েছে, নির্যাতিতার দেহ দাহ করার সময় শ্মশানে তার বাবা উপস্থিত ছিল। ব্রজের বক্তব্যে সায় দিয়েছে লাদেন এবং প্রভাকরও। পাশাপাশি সমরেন্দু ওই নির্যাতিতার পরিবারকে হুমকি দেয় বলে অভিযোগ। তার বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগও উঠেছে। ধৃতদের একসঙ্গে বসিয়ে জেরা করে জট ছাড়াতে চাইছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন