ক্লাস বয়কট শিক্ষকদের

সাইকেল না পেয়ে মারধরের নালিশ

দিন সাতেক আগেও সাইকেলের দাবিতে বিক্ষোভ দেখিয়েছিল পড়ুয়ারা। ফের একই দাবিতে বহিরাগত ও প্রাক্তন ছাত্রদের নিয়ে শিক্ষকদের মারধর ও গালাগালাজের অভিযোগ উঠল পড়ুয়াদের একাংশের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৬ ০২:১৭
Share:

দিন সাতেক আগেও সাইকেলের দাবিতে বিক্ষোভ দেখিয়েছিল পড়ুয়ারা। ফের একই দাবিতে বহিরাগত ও প্রাক্তন ছাত্রদের নিয়ে শিক্ষকদের মারধর ও গালাগালাজের অভিযোগ উঠল পড়ুয়াদের একাংশের বিরুদ্ধে। বুধবার বেলডাঙার কুমারপুর ভোলানাথ মেমোরিয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ঘটনা। ঘটনার প্রতিবাদে থেকে স্কুলে ক্লাস বয়কট করেছেন শিক্ষকেরা। শুক্রবার স্কুল প্রাঙ্গণে এলাকার মানুষ ও অভিভাভকদের নিয়ে প্রশাসনকে জানিয়ে জরুরি বৈঠক ডেকেছে স্কুল কর্তৃপক্ষ। তার আগে এ দিন ও বৃহস্পতিবার স্কুল খোলা থাকলেও কোন ক্লাস হবে না বলে জানা গিয়েছে।

Advertisement

ঠিক কি হয়েছিল?

২১ জুলাই স্কুলে পড়ুয়ারা সাইকেলের দাবি নিয়ে বিক্ষোভ দেখায়। ২২ তারিখে স্কুলের কয়েক জন শিক্ষক ছাত্রদের নিয়ে বিডিও অফিসে যান। সেখানে ছাত্ররা তাদের দাবি জানায়। পরদিন স্কুলে এসে ছাত্রেরা দাবি করে, স্কুলে সাইকেল রেখে তারা বিডিও অফিস গিয়েছিল। সেটা চুরি গিয়েছে, সাইকেল স্কুলকে কিনে দিতে হবে। এই নিয়ে বিক্ষোভ দেখায়। ২৫ তারিখ সোমবার স্কুল চলাকালীন প্রায় ৫০ জন স্কুলে ঢুকে বিক্ষোভ দেখায় বলে অভিযোগ। তাদের মধ্যে জনা কয়েক বহিরাগত ও প্রাক্তন ছাত্রেরাও ছিল বলে জানা গিয়েছে। আচমকা স্কুলের দুই শিক্ষক অরূপজ্যোতি গায়েন ও অনির্বাণ ঘোষের উপর তারা চড়াও হয়। এই নিয়ে সহকারী শিক্ষকেরা তার প্রতিবাদ করলে স্কুলে ধুন্ধুমার বেঁধে যায়। ডাকা হয় স্কুল পরিচালন সমিতির সম্পাদক সিদ্ধার্থ দে-কে। তাঁরা সিদ্ধান্ত নেন তারা স্কুলে নিরাপত্তা নেই, তাই এই ঘটনার পর মঙ্গলবার স্কুল বন্ধ থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন