হাসপাতালকে দু’কোটি সাহায্য দিল স্বাস্থ্য দফতর

সাড়ে চারশো শয্যার হাসপাতালে মেরেকেটে পঞ্চাশ জন রোগী ভর্তি হত কি হত না। চিকিৎসা পরিষেবা মিলত আর পাঁচটা সাধারণ হাসপাতালের মতোই। ‘স্পেশালিটি’ হাসপাতালের কোনও পরিষেবাই মিলত না বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কল্যাণী শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৭ ০০:৩৮
Share:

সাড়ে চারশো শয্যার হাসপাতালে মেরেকেটে পঞ্চাশ জন রোগী ভর্তি হত কি হত না। চিকিৎসা পরিষেবা মিলত আর পাঁচটা সাধারণ হাসপাতালের মতোই। ‘স্পেশালিটি’ হাসপাতালের কোনও পরিষেবাই মিলত না বলে অভিযোগ। ফলে কল্যাণীর গাঁধী মেমোরিয়াল হাসপাতালে রোগীদের ভিড় ক্রমশই পাতলা হচ্ছিল।

Advertisement

অবশেষে চিকিৎসার হাল ফেরাতে ও হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে উদ্যোগী হল রাজ্য। হাসপাতালকে দু’কোটি টাকার বেশি অর্থ সাহায্য দিল স্বাস্থ্য দফতর। ওই টাকায় আইসিইউ-সহ হাসপাতালের বেশ কিছু পরিকাঠামোর উন্নয়ন হবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

এক সময় রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এখানে রোগী আসত। কারণ, অল্প খরচে চিকিৎসা তো বটেই, অস্ত্রোপচারও হতো। কিন্তু সম্প্রতি রোগীদের তরফে অভিযোগ উঠতে থাকে, হাসপাতালের বিল্ডিংয়ের অবস্থা খুবই খারাপ। আইসিইউ-এর অবস্থাও তেমন ভাল নয়। ইন্ডোরের মেঝে অনেক জায়গায় ভেঙে গিয়েছে। ইন্ডোরের একতলায় মেঝে বেশ কিছু জায়গায় স্যাঁতস্যাতে।

Advertisement

হাসপাতালের সুপার সুবিকাশ বিশ্বাস জানান, হাসপাতালের পরিকাঠামো উন্নয়নের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছিল। দিন দুয়েক আগে স্বাস্থ্য দফতর থেকে চিঠি পাঠিয়ে জানানো হয়েছে, হাসপাতালের উন্নয়নের জন্য ২ কোটি ১০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। সেই টাকায় আইসিইউ ঢেলে সাজানো হবে। আউটডোর বিল্ডিংয়ের সংস্কার হবে। ইন্ডোরের সব ক’টি ওয়ার্ডের মেঝে-সহ প্রয়োজনীয় সংস্কার করা হবে। চিকিৎসকরা জানান, রোগীর চাপ বাড়ছে। এই অবস্থায় সংস্কার খুবই জরুরী হয়ে পড়েছিল। সরকার সেই টাকা মঞ্জুর করায় হাসপাতালের হাল ফিরবে। সুবিকাশবাবু জানান, দ্রুত টেন্ডার করে কাজ শুরু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন