Hashish

বাংলাদেশে পাচারের আগে বাজেয়াপ্ত বিপুল পরিমাণ গাঁজা, মুর্শিদাবাদের গ্রাম থেকে উদ্ধার

সীমান্তরক্ষী বাহিনীর সূত্রে জানা গিয়েছে, রবিবার বেলা ২টো নাগাদ বিএসএফের জলঙ্গি সীমা চৌকির ১৪১ নম্বর ব্যাটালিয়নের এক্তিয়ারে থাকা এলাকায় ওই ঘটনা ঘটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৭:৫৯
Share:

উদ্ধার হওয়া গাঁজা। — নিজস্ব চিত্র।

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে বিপুল পরিমাণ গাঁজা বাজেয়াপ্ত করল বিএসএফ। উদ্ধার হয়েছে প্রায় ৪০ কিলোগ্রাম গাঁজা। বিএসএফের দাবি, মাদক চোরাচালানকারীরা ওই গাঁজা ভারত থেকে বাংলাদেশ নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু বিএসএফের তৎপরতায় সেই ছক বানচাল হয়ে যায়।

Advertisement

সীমান্তরক্ষী বাহিনীর সূত্রে জানা গিয়েছে, রবিবার বেলা ২টো নাগাদ বিএসএফের জলঙ্গি সীমা চৌকির ১৪১ নম্বর ব্যাটালিয়নের এক্তিয়ারে থাকা এলাকায় ওই ঘটনা ঘটে। সূত্রের খবর, সুনির্দিষ্ট তথ্য পেয়েই কর্তব্যরত জওয়ানরা ওই এলাকায় তল্লাশি শুরু করেন। তাঁরা ওই এলাকা ঘেরাও করে ফেলেন। সেই সময় ২৮ কিলোগ্রাম গাঁজা উদ্ধার হয়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় ঘন ঝোপঝাড় থাকায় সেই সুযোগে পালিয়ে যায় মাদক চোরাচালানকারীরা। অন্য একটি ঘটনায় বিএসএফের ১৪১ নম্বর ব্যাটালিয়নই আরও আট কিলোগ্রাম গাঁজা উদ্ধার করে।

বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি একে আর্য বলেন, ‘‘যে কোনও প্রকার চোরাচালান আটকাতে বিএসএফ সদা তৎপর। গাঁজা উদ্ধার করে বাজেয়াপ্ত করা হয়েছে। পাচারকারীদের খোঁজ চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন