Marijuana

শস্যবোঝাই লরিতে থরে থরে সাজানো মাদক, কৌশল দেখে চোখ কপালে রঘুনাথগঞ্জ পুলিশের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভুট্টার বস্তা সাজানো ছিল লরির ভিতরের অংশে। এক কোণে প্লাস্টিকের মোড়কে মোড়া অবস্থায় ছিল বিপুল পরিমাণ মাদক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৭:৩৫
Share:

লরি থেকে উদ্ধার হওয়া গাঁজার প্যাকেট। — নিজস্ব চিত্র।

উপরে ভুট্টা রেখে ফিল্মি কায়দায় পাচার করা হচ্ছিল মাদক। কিন্তু শেষপর্যন্ত ধুলো দেওয়া গেল না পুলিশের চোখকে। বিপুল পরিমাণ গাঁজা-সহ রবিবার গভীর রাতে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার তালাই মোড় এলাকা থেকে ধরা পড়ল দুই পাচারকারী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া সেই গাঁজার পরিমাণ সাড়ে ২৬ কিলোগ্রাম। যার আনুমানিক মূল্য কয়েক লক্ষ টাকা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভুট্টার বস্তা সাজানো ছিল লরির ভিতরের অংশ। এক কোণে প্লাস্টিকের মোড়কে বাঁধা অবস্থায় ছিল বিপুল পরিমাণ গাঁজা। যা বাইরে থেকে দেখলে ঠাওর করার উপায় নেই। পুলিশ সূত্রে খবর, অসম থেকে একটি ট্রাকে করে গাঁজা আনা হচ্ছিল মুর্শিদাবাদে। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে পৌঁছয় স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর বিশেষ দল। এর পর রঘুনাথগঞ্জ তালাই মোড়ের কাছে ট্রাকটি চিহ্নিত করে দাঁড় করানো হয়। দুই পাচারকারীকে গাড়ি থেকে নামিয়ে আটক করা হয় প্রাথমিক ভাবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই গাঁজা, মুর্শিদাবাদ হয়ে নবদ্বীপ নিয়ে যাওয়া হচ্ছিল। গ্রেফতার হওয়া দুই পাচারকারীর মধ্যে গাড়িচালক হানিফ মিঞা কোচবিহারের বাসিন্দা এবং সহকারী হাবিব আলি অসমের বাসিন্দা। ধৃতদের বিরুদ্ধে মাদক পাচারের মামলা রুজু করা হয়েছে। সোমবার ধৃতদের আদালতে পেশ করা হবে। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ বলেন, ‘‘যে কোনও ধরনের মাদক পাচারের ব্যাপারে জেলা পুলিশ অত্যন্ত কঠোর এবং দৃঢ় পদক্ষেপ করে। জেলা পুলিশের অন্যতম সাফল্য এটা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন