অবস্থান-বিক্ষোভে সামিল আলিগড়ের আইন পড়ুয়ারা

মুর্শিদাবাদ আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের যে শংসাপত্র দেওয়া হয়, তা ‘বার কাউন্সিল অফ ইন্ডিয়া’ সংক্ষেপে বিসিআই অনুমোদিত নয়।

Advertisement

নিজস্ব সংবদাদাতা

বহরমপুর শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৬ ০১:৩৬
Share:

বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে চলছে অবস্থান-বিক্ষোভ।— নিজস্ব চিত্র

মুর্শিদাবাদ আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের যে শংসাপত্র দেওয়া হয়, তা ‘বার কাউন্সিল অফ ইন্ডিয়া’ সংক্ষেপে বিসিআই অনুমোদিত নয়। ওই কারণে ওই বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ ছাত্রছাত্রীরা কোনও আদালতে যোগ দিতে পারছেন না এবং কোনও মামলাও লড়তে পারছেন না বলে অভিযোগ। ফলে অবিলম্বে বার কাউন্সিল অফ ইন্ডিয়া’র অনুমোদন নেওয়ার দাবি তুলে বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে গত সোমবার থেকে অবস্থান-বিক্ষোভে সামিল হয়েছেন আইন বিভাগের কয়েক’শ ছাত্রছাত্রী।

Advertisement

আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র চৌধুরী আজহারউদ্দিন বলেন, ‘‘বিসিআই-এর অনুমোদন না নেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। ওই দাবিতে গত সোমবার থেকে ক্লাস বয়কটও চলছে।’’

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্য এ নিয়ে কোনও কথা বলতে রাজি হননি।

Advertisement

তৃণমূলে যোগ। বহরমপুর: হাতিনগরের পঞ্চায়েত সদস্য কংগ্রেসের সুবর্ণা ঘোষ-সহ কংগ্রেস এবং সিপিএমের কয়েক’শ কর্মী-সমর্থক বুধবার তৃণমূলে যোগ দেন। ওই উপলক্ষে বহরমপুর ব্লক (পূর্ব) তৃণমূল হাতিনগরে এক অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানে তৃণমূলের জেলা নেতৃত্ব হাজির ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন