হঠাৎ এল টাকা, নালিশ তৃণমূলের

তৃণমূলের অভিযোগ, বৃহস্পতিবার তাঁরা জানতে পারেন, ওই পরিষেবা কেন্দ্র থেকে হরিণঘাটা এলাকার শ’খানেক মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দুই হাজার থেকে দশ হাজার পর্যন্ত টাকা দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিণঘাটা শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৯ ০২:৪২
Share:

গ্রাহক পরিষেবা কেন্দ্র থেকে সাধারণ মানুষের ব্যাঙ্কে অ্যাকাউন্টে ‘অনৈতিক ভাবে’ টাকা ঢোকানোর অভিযোগ তুলল তৃণমূল। ঘটনাটি হরিণঘাটা পুর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রের।

Advertisement

তৃণমূলের অভিযোগ, বৃহস্পতিবার তাঁরা জানতে পারেন, ওই পরিষেবা কেন্দ্র থেকে হরিণঘাটা এলাকার শ’খানেক মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দুই হাজার থেকে দশ হাজার পর্যন্ত টাকা দেওয়া হয়েছে। নির্বাচনের আগে হঠাৎ এত মানুষের অ্যাকাউন্টে টাকা কেন গেল ও কারা এর পিছনে আছে, তা প্রশাসনের দেখা উচিত দাবি করে তারা জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছে।

হরিণঘাটা ব্লক তৃণমূলের সভাপতি চঞ্চল দেবনাথ বলেন, ‘‘বিষয়টি জানার পরেই শুক্রবার রাতে নদিয়ার জেলাশাসক সুমিত গুপ্তকে ফোন করে এবং ই-মেল মারফত আমরা বিষয়টি জানাই।’’ তাঁর অভিযোগ, ‘‘আমার দৃঢ় বিশ্বাস, বিজেপি ভোট কেনার জন্য নিয়েছে এই টাকা ছড়িয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

গ্রাহক পরিষেবা কেন্দ্রের তরফে অবশ্য জানানো হয়েছে, ওই সমস্ত গ্রাহকেরা ব্যাঙ্ক থেকে ঋণের জন্য আবেদন করেছিলেন। তাই তাঁদের অ্যাকাউন্টে টাকা দেওয়া হয়েছে। তবে স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাঁদের কথা মানতে নারাজ।

নদিয়া জেলা বিজেপির দক্ষিণ সাংগঠনিক সভাপতি জগন্নাথ সরকার পাল্টা বলেন, ‘‘এই সব অভিযোগকে পাত্তা দেওয়ার কোনও দরকার নেই। আমারা কোনও দিন টাকা দিয়ে ভোট কিনি না। আমাদের কাছে টাকাই নেই। রাজ্যের শাসক দলের কাছে টাকা আছে, ঠিকাদারদের টাকা আছে, ওরাই করতে পারে এই সব। বিজেপির ঘারে যে মিথ্যা দোষ চাপানো হচ্ছে, তদন্ত হলেই তা জানা যাবে।’’ জেলাশাসক সুমিত গুপ্ত বলেন, ‘‘বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন