জেল থেকে ছাড়া পেতেই শাসানি শুরু, অভিযোগ

এক মাত্র মেয়েকে হারিয়ে এমনিতেই তাঁদের শোচনীয় দশা। আর যার জন্য মেয়েকে আত্মহত্যা করতে হয়েছিল, বলে তাঁদের অভিযোগ, সেই যুবকের হুমকি-অত্যাচারে এবার এলাকা ছাড়ার দশা বেলডাঙার এক দম্পতির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৬ ০১:১২
Share:

এক মাত্র মেয়েকে হারিয়ে এমনিতেই তাঁদের শোচনীয় দশা। আর যার জন্য মেয়েকে আত্মহত্যা করতে হয়েছিল, বলে তাঁদের অভিযোগ, সেই যুবকের হুমকি-অত্যাচারে এবার এলাকা ছাড়ার দশা বেলডাঙার এক দম্পতির।

Advertisement

জামিন পেয়ে ফের আত্মঘাতী ছাত্রীর বাড়িতে এসে খুনের হুমকি দিচ্ছে অভিযুক্ত যুবক। অভিযোগ পেয়ে ফের ওই যুবককে আটক করেছে বেলডাঙা থানার পুলিশ।

গত ৩০ জুন গলায় ফাঁস লাগিয়ে মৃত্যু হয় আশা দাসের (১৫)। তার বাড়ি বেলডাঙা পুরসভার কাছারিপাড়া এলাকায়। বেলডাঙা হরিমতি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়ত সে।

Advertisement

বান্ধবীর প্রেমিক আকাশ প্রামাণিককে নিয়ে আপত্তি ছিল আশার। বিষয়টি নিয়ে দুজনের মধ্যে প্রকাশ্য রাস্তায় চরম বিবাদও হয়েছিল। পরে দলবল জুটিয়ে ২৯ জুন আশার বাড়িতে চড়াও হয় বছর বাইশের আকাশ। বাড়ি থেকে বরলে তাকে দেখে নেওয়ার হুমকি দিয়ে আসে সে।

এমন কাজের জন্য আশাকে বকাঝকাও করেন তার মা। ৩০ মা-বাবা বাড়ি থেকে বেড়িয়ে গেলে নিজের ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে আশা দাস। আকাশের বিরুদ্ধে থানায় অভিযোগ জানায় আসার পরিবার। ঘটনার পরই পালিয়ে যায় আকাশ। পরে তাকে গ্রেফতার করে পুলিশ।

প্রথমে পাঁচদিনের পুলিশ হেফাজত পরে দফায় দফায় ৪৮ দিন জেল হেফাজত হয় তার। চার দিন আগে জামিন পায় সে।

অভিযোগ, এলাকায় ফিরেই আশার বাড়িতে চড়াও হয় সে। আশার মা শিখা দাস পুলিশকে জানিয়েছে, আকাশ বারে বারে এসে তার বিরুদ্ধে চলা মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে। মামলা না তুললে প্রাণে মারার হুমকি দিচ্ছে সে।

আশার বাবা সঞ্জয় দাস তেলে ভাজা বিক্রি করে কোনও রকমে সংসার চালান। একমাত্র মেয়ের এমন মৃত্যুতে তাঁরা ভেঙে পড়েছেন। এই অবস্থায় মেয়ের আত্মহত্যায় অভিযুক্তের হুমকিতে আতঙ্কিত হয়ে পড়েছেন তাঁরা। সঞ্জয়বাবু জানিয়েছেন, আকাশ হুমকি দিয়েছে মামলা তুলে না নিলে তাঁদের এলাকা ছাড়া করবে সে। দলবল নিয়ে চরম অত্যাচার চালাবে তাঁদের উপর। তিনি বলেন, ‘‘ওই হুমকির পর আমরা আর বাড়ি থেক বেরতে পারছি না। বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছি।’’

অভিযোগ পাওয়ার পরে শুক্রবার আকাশকে আটক করেছে পুলিশ। তাকে গ্রেফতার করা হবে জানিয়েছে জেলা পুলিশের কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন