Illness

বলির মাংস খেয়ে অসুস্থ অনেকে, হাসপাতালে ভর্তি মুর্শিদাবাদের হরিহরপাড়ার পনেরো জন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমানে একটি পুজোয় যোগ দিয়েছিলেন ওই এলাকার ৪৫ জন। সেখানে বলি দিয়ে মাংস রান্না করে খান সকলে। পর দিন ভোররাত থেকে অসুস্থ হয়ে পড়েন অনেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হরিহরপাড়া শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:২১
Share:

হাসপাতালে ভর্তি অসুস্থরা। — নিজস্ব চিত্র।

বলির মাংস খেয়ে অসুস্থ হয়ে পড়লেন মুর্শিদাবাদের হরিহরপাড়ার বেশ কয়েক জন। তাঁদের মধ্যে ১৫ জনকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে। অসুস্থদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

Advertisement

এই ঘটনা ঘটেছে হরিহরপাড়ার শ্রীহরিপুর এবং শিবনগর এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমানে একটি পুজোয় যোগ দিয়েছিলেন ওই এলাকার ৪৫ জন। সেখানে বলি দিয়ে মাংস রান্না করে খান সকলে। পর দিন ভোররাত থেকে অসুস্থ হয়ে পড়েন অনেকে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অসুস্থদের অধিকাংশই মহিলা। তাঁদের মধ্যে ১৫ জনকে ভর্তি করানো হয় হরিহর পাড়া ব্লক স্বাস্থ্য কেন্দ্রে। তাঁদের মধ্যে ৩ জনের শারীরিক অবস্থা উদ্বেগজনক বলে জানা গিয়েছে। সদানন্দ মণ্ডল নামে হাসপাতালে ভর্তি এক চিকিৎসাধীন বলেন, ‘‘সকলে মিলে বর্ধমানের জামালপুর বাবাস্থানে গিয়েছিলাম। সেখানে রাতে বলি দিয়ে ওই মাংস নিয়ে পাশের একটি বাগানে রান্না করা হয়েছিল। তা সকলে খেয়েছিল। তার পর বাড়ির জন্য নিয়ে আসাও হয়েছিল। বাড়িতে যারা যারা এই মাংস খেয়েছিল তাদের সকলের পেটে ব্যথা, বমি জ্বর শুরু হয়েছে।’’

দু’জনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এ নিয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক মহম্মদ সফি বলেন, ‘‘সকলেই আপাতত সুস্থ রয়েছেন। কয়েক জন চিকিৎসাধীন রয়েছেন স্বাস্থ্য কেন্দ্রে। যাঁরা বাড়িতে পর্যবেক্ষণে আছেন তাঁদেরও খোঁজখবর নেওয়া হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন